সাংবাদিক রোজিনার নি:শর্ত মুক্তি ও হেনস্তার প্রতিবাদে বেড়া প্রেসক্লাবের মানববন্ধন

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৩:৫৭ অপরাহ্ণ, মে ১৯, ২০২১

প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে এবং তার নি:শর্ত মুক্তির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বেড়া প্রেসক্লাব ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(BMSF) বেড়া শাখা। আজ বুধবার ১৯ এপ্রিল বুধবার সকালে বেড়ায় কর্মরত সাংবাদিকরা কানাইবাড়ি মোড়ে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের কর করা হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষীণ করে মধ্য শহরের ট্রাফিক মোড়ে প্রতিবাদ সমাবেশে করে
বেড়া প্রেসক্লাবের সভাপতি আব্দুল্লাহ আল মামুন রকুলের সভাপতিত্বে ও সম্পাদক উজ্জল হোসাইনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন বেড়া প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান ,রাজশাহী নিউজের বার্তা সম্পাদক এস,এম জহুরুল হক, বেড়া প্রেসক্লাবের প্রচার প্রকাশনা সম্পাদক হৃদয় হোসেন, কার্যকারি সদস্য সাংবাদিক মুরাদ হোসেন, জিয়াউর রহমান, প্রমুখ।
বক্তারা বলেন, সাংবাদিক রোজিনা ইসলাম দেশের সার্থে কাজ করেন। তিনিই দেশের মানুষের কাছে স্বাস্থ্যখাতের লাগাতার দূর্নীতি তুলে ধরেছেন। তাঁকে হেনস্থা করা ও মিথ্যা মামলা দিয়ে আটকে রাখা মানে সংবাদ পত্রের স্বাধীনতা ক্ষুন্ন করা। দেশের মানুষের তথ্য অধিকার খর্ব করা। ফলে পাবনায় কর্মরত সাংবাদিকরা এই ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তি দাবি করে। একই সঙ্গে সাংবাদিকের কলমকে জনগণের সার্থে ব্যবহারের জন্য রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করে। অবিলম্বে রোজিনা ইসলামকে মুক্তি না দেয়া হলে জেলায় কর্মরত সাংবাদিকদের নিয়ে আরও বৃহত কর্মসুচি দেয়া হবে।
সভাপতির বক্তব্যে আব্দুল্লাহ আল মামুন রকুল বলেন, দূর্নীতি ও লুটপাটের কথা লিখতে গিয়ে একজন দেশ সেরা সাংবাদিককে এভাবে হয়রানী পুরো সাংবাদিক সমাজের হয়রানী। স্বাধীন দেশের জন্য এটা লজ্জার ঘটনা। আমরা এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করছি।