ভাঙ্গুড়ায় করোনা জনসচেতনতায় হ্যান্ডমাইক নিয়ে পথে পৌরমেয়র

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৯:২১ অপরাহ্ণ, মে ১৮, ২০২১

ভাঙ্গুড়া প্রতিনিধি
মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে দেশজুড়ে চলছে কঠোর লকডাউন। এরই মাঝে পালিত হয়ে গেল পবিত্র ঈদুল ফিতর। ঈদ উল ফিতরকে কেন্দ্র করে করোনা ঝুঁকি বেড়ে যাওয়ার আশংকায় সরকারি নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে পাবনার ভাঙ্গুড়ায় করোনা ভাইরাস সংক্রমণ রোধে জনসচেতনতায় মাস্ক ব্যবহার, হাত ধোয়া ও সামাজিক দূরত্ব বজায়সহ কঠোর বিধি নিষেধ আরোপ করেছেন পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল।
করোনা সংক্রমণ থেকে ভাঙ্গুড়াবাসীকে নিরাপদ রাখতে মাঠে নেমেছেন পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল। সোমবার (১৭ মে) সকাল থেকে তিনি সারাদিন নিজেই পৌর শহরের বিভিন্ন পয়েন্টে হ্যান্ডমাইক নিয়ে প্রচারণায় চালিয়েছেন। এসময় মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে তিনি পৌরবাসিকে আহ্বান জানান।
তিনি জানান, ১৮মে থেকে মাস্ক ছাড়া পৌরশহরে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। শহরের সব কয়টি প্রবেশ পথে বসানো হয়েছে চেক পোস্ট। লোকজনকে সাবান পানি দিয়ে হাত ধুয়ে ও মুখে মাস্ক ছাড়া কাউকে শহরে প্রবেশ করতে হচ্ছে না। দোকানি ও ক্রেতাদের মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করতে তাগিদ দেওয়া হচ্ছে।
পৌর সদরের ব্যবসায়ীদের প্রতি অনুরোধ করে মেয়র গোলাম হাসনাইন রাসেল বলেন, মাস্কছাড়া কেউ ক্রয়-বিক্রয় করবেন না। এই অনুরোধ যদি কোনো দোকানির না মানে তাহলে অভিযুক্ত দোকান একদিনের জন্যে বন্ধ করে রাখা হবে। এরপরও যদি মাস্ক ছাড়া কোন পণ্য বিক্রি করা হয় তবে সেই ব্যবসায়ীর ট্রেড লাইসেন্স বাতিল করা হবে বলেও জানান তিনি।