চাটমোহরে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে অসংখ্য মানুষ ঘুরছে

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৯:২০ অপরাহ্ণ, মে ১৮, ২০২১

চাটমোহর প্রতিনিধি
করোনা সংক্রমণ প্রতিরোধে জারি করা ‘কঠোর লকডাউন’ এর মধ্যেই অসংখ্য মানুষ ঘুরছে পাবনার চাটমোহর উপজেলার বিভিন্ন বিনোদন কেন্দ্র ও রাস্তা-ঘাটে। বিন্তু তাদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার কোন বালাই নেই। থুব কম মানুষের মুখেই মাস্ক দেখা যাচ্ছে। একে উদ্বেগজনক বলছে স্থানীয় প্রশাসন,কিন্তু মানুষের অবাধ চলাচল নিয়ন্ত্রণ করা যাচ্ছেনা।
চলনবিল অধ্যুষিত চাটমোহর উপজেলার গুমানী নদীর বওশা ঘাট,দরাপপুর ব্রিজ,বোয়ালমারী বিল সড়কসহ অন্যন্য দর্শনীয় স্থানে অসংখ্য মানুষ ঘুরতে বের হয়। প্রচন্ড তাপদাহের কারণে বিকেল বেলা এসকল স্থানে শীতল বাদাসের পরশ পেতেই পরিবার-পরিজন,বন্ধু-বান্ধব নিয়ে দর্শনার্থীদের ভিড়। ঈদের দিন থেকেই এসকল স্থানে শুরু হয়েছে মানুষের ঢল। তবে স্থানীয় প্রশাসন কয়েক দফা অভিযান চালিয়ে মাস্ক ব্যবহার না করায় বেশ কিছু ব্যক্তিকে জরিমানাও করেছেন। কিন্তু কেউ মানছেন না বিধিনিষেধ। এদিকে,পৌর শহরসহ অন্যান্য এলাকার রাস্তাঘাটে শত শত মানুষের ভিড় লেগেই আছে। অসংখ্য যারবাহনে ঠাসাঠাসি করে মানুষ চলাচল করছেন। ভিড়ের কমতি নেই হাট-বাজারে। স্বাস্থ্যবিধি উপেক্ষা করছে অসংখ্য মানুষ যত্রতত্র ঘোরাঘুরি করছেন।
চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সৈকত ইসলাম জানালের,সরকারের কঠোর লকডাউনের সময় আমরা মানুষকে সচেতন করছি। মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করা হচ্ছে। জরিমানাও করা হচ্ছে। সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ শারমিন ইসলাম করোনাভাইরাস প্রতিরোধে মানুষকে সচেতন করতে সার্বক্ষনিক মাঠে রয়েছেন।
স্থানীয় প্রশাসনের পাশাপাশি পুলিশ প্রশাসনও মাঠে নেমেছেন মানুষকে সচেতন করতে। স্থানীয় প্রশাসনের শত চেষ্টার পরও লকডাউন মানছেন না মানুষ। রাত ১১টা পর্যন্ত খোলা থাকছে দোকানপাট। যানবাহনে ঠাসাঠাসি করে চলাচল করছে মানুষ। স্বাস্থ্যবিধি বলতে কোন কিছুই নেই।