ভাঙ্গুড়া পৌরসভায় ভিজিএফ আর্থিক সহায়তা বিতরণ

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১২:০৭ পূর্বাহ্ণ, মে ৫, ২০২১

ভাঙ্গুড়া প্রতিনিধি
আসন্ন পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষ্যে পাবনার ভাঙ্গুড়া পৌরসভার অর্থ বিতরণে স্বচ্ছতা নিশ্চিত করণের লক্ষ্যে সিসি ক্যামেরার আওতায় ৯টি ওয়ার্ডের ৪ হাজার ৬শত ২১ ভিজিএফ কার্ডধারী সুফলভোগীর মধ্যে ভিজিএফ আর্থিক সহায়তা বিতরণ করা হয়েছে। কার্ডপ্রতি ৪ শত ৫০ টাকা করে সোমবার (৩ মে) সকালে পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল সরকারি হাজী জামাল উদ্দীন ডিগ্রী কলেজ কেন্দ্রে এই কার্যক্রমের উদ্বোধন করেন।
জানা গেছে,ঈদ-উল ফিতর উপলক্ষ্যে ২০২০-২০২১অর্থ বছরে এই পৌরসভায় ভিজিএফ কার্ডধারীদের মধ্যে নগদ অর্থ কার্ড প্রতি ৪শত ৫০ টাকা করে বিতরণের জন্য বরাদ্দ পাওয়া যায়। সে লক্ষ্যে ৯টি ওয়ার্ডের ৪ হাজার ৬শত ২১টি ভিজিএফ কার্ডধারীদের মধ্যে মূল জাতীয় পরিচয়পত্র যাচাই পূর্বক উক্ত অর্থ শুধুমাত্র কার্ডধারীর হতেই তুলে দেওয়া হয়। পৌরসভার ৪টি কেন্দ্রে স্ব-স্ব ওয়ার্ড কাউন্সিলরদের ও সংশ্লিষ্ট ট্যাগ অফিসারদের উপস্থিতিতে কার্ডধারীর হাতে ভিজিএফ এর নগদ অর্থ তুলে দেয়া হয়েছে। ভিজিএফএর নগদ অর্থ বিতরণে স্বচ্ছতা নিশ্চিত করণের লক্ষ্যে কেন্দ্রগুলিকে পূর্ব থেকেই সিসি ক্যামেরার আওতায় আনা হয়।
এবিষয়ে মেয়র গোলাম হাসনাইন রাসেল বলেন,সরকারি সিদ্ধান্ত আনুযায়ি উপজেলা প্রশাসন,সুশীল সমাজের প্রতিনিধি গণমাধ্যম কর্মী ও পৌর কর্মকর্তা কর্মচারীদের আন্তরিক সহযোগিতার কারণে ভিজিএফএর নগদ অর্থ বিতরণ সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরেছি। এজন্য সকলকে আন্তরিক ধন্যবাদ জানাই।
উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান পৌরসভার ৯টি ওয়ার্ডের কার্ডধঅরীদের মধ্যে ভিজিএফ এর নগদ অর্থ বিতরণে বিভিন্ন প্রক্রিয়ায় সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়াতে সন্তোষ প্রকাশ করেন।