সাঁথিয়ায় পাউবো’র জায়গা দখল ও ফসলী জমি নষ্ট করে পুকুর খননের অভিযোগ

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১১:২৩ অপরাহ্ণ, মে ৪, ২০২১

সাঁথিয়া প্রতিনিধি
পাবনার সাঁথিয়ায় সরকারী কোন নিয়মনীতির তোয়াক্কা না করে কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই ফসলী জমি ও পানি উন্নয়ন বোর্ডের ক্যানাল দখল করে মাটি কেটে পুকুর তৈরি করছে জোড়গাছা গ্রামের আবুল কাশেম নামে এক ব্যাক্তি।
সরজমিনে দেখা যায়, পানি উন্নয়ন বোর্ডের আই-৩ এস-৮ ক্যানাল সংলগ্ন জমির মালিক আবুল কাশেম ক্যনালের জায়গা ও ক্যানালের ডাইক নিজের দখলে নিয়ে সেখান থেকে মাটি কেটে বিক্রি করছে।
এ বিষয়ে আবুল কাশেমের নিকট ফসলী জমি কেটে পুকুর তৈরি করার কোন বৈধ অনুমতি আছে কিনা জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে পারেননি। অপরদিকে পানি উন্নয়ন বোর্ডের ডাইক ও জায়গা দখল করে মাটি কাটার বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি তার সত্যতা স্বীকার করে বলেন, পাউবো’র ক্যানাল আমি যে রকম ছিল সেভাবেই আমি বেধে দিব।
এ বিষয়ে বেড়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল হামিদ জানান,কেউ যদি পানি উন্নয়বোর্ডের কোন জায়গা অবৈধভাবে দখল করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো। আমি এখনই ঘটনাস্থলে লোক পাঠিয়ে দিচ্ছি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ বলেন, বিষয়টা আমি শুনেছি এবং ইতমধ্যে লোকও পাঠিয়ে দিয়েছি ঘটনাস্থলে। তিনি বলেন, ফসলী জমি নষ্ট করে পুকুর কাটার কোন বিধান নেই। কেউ যদি কোন পরিত্যাক্ত জায়গাতে পুকুর কাটতে চায় তাহলে তাকে সরকারী নিয়ম মেনে করতে হবে।