চাটমোহরে ফসলি জমিতে পুকুর খনন করে মাটি বিক্রি করায় ৫০ হাজার টাকা জরিমানা

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৯:৫২ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২১

চাটমোহর প্রতিনিধি
পাবনার চাটমোহরে কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি কেটে অন্যত্র বিক্রি করার অপরাধে এক ব্যক্তিকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার (২৭ এপ্রিল) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ শারমিন ইসলাম উপজেলার হরিপুর ইউনিয়নের ঝাকরা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ঐ ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন। জরিমানাপ্রাপ্ত ব্যক্তি হলো চাটমোহর উপজেলার ছাইকোলা ইউনিয়নের কুকড়াগাড়ি গ্রামের মৃত ফজলুল হকের ছেলে রেজাউল করিম মঞ্জু (৪৫)।
হরিপুর ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা বিপুল কুমার জোয়ার্দার জানান,ঝাকড়া এলাকায় ফসলি জমিতে পুকুর খনন করে অবৈধভাবে ভেক্যু মেশিন (এস্কেভেটর) দিয়ে মাটি কেটে বিক্রি করছিল রেজাউল করিম মঞ্জু। খবর পেয়ে সহকারী কমিশার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ শারমিন ইসলাম বিশেষ অভিযান পরিচালনা করে ঐ ব্যক্তিকে আটক করেন। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে একমাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেন। জরিমানার টাকা পরিশোধ করে মঞ্জু খালাস পান।
এলাকাবাসী জানান,রেজাউল করিম মঞ্জু গং দীর্ঘদিন ধরেই হরিপুর ও ছাইকোলা ইউনিয়নের বিভিন্ন ফসলি জমি খনন করার চুক্তি করে এস্কেভেটর মেশিন এনে মাটি কেটে বিক্রি করে আসছে। এ সকল জমির মাটি চলে যাচ্ছে উপজেলার ও আশপাশের ইটভাটায়।