চাটমোহরে মানুষের আনাগোনা ও যানবাহন চলাচল বেড়েছে

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১২:১০ পূর্বাহ্ণ, এপ্রিল ১৯, ২০২১

চাটমোহর সংবাদদাতা
পাবনার চাটমোহরে প্রশাসন কঠোর অবস্থানে থাকলেও সাধারণ মানুষ লকডাউন মানছেনা। ঢিলেঢালা লকডাউন চলেছে। মানুষ যেন ঘরে থাকতে চাইছে না। রাস্তাঘাটে মানুষের আনাগোনা ও যানবাহন চলাচল বেড়েছে।
‘সর্বাত্মক লকডাউন’ বাস্তবায়ন করতে শনিবার সন্ধ্যার পর পুলিশ মাঠে নেমেছে। চাটমোহর পৌর শহর ও বিভিন্ন এলাকায় পুলিশ মহড়ায় দিয়েছে। মোটরসাইকেল,রিক্সা ও অটোরিকশা চলাচলেও বিধিনিষেধ আরোপ করা হয়েছে।
এবিষয়ে চাটমোহর থানার ওসি মো.আমিনুল ইসলাম জানান,চরম হুমকিতে মানুষের স্বাস্থ্য নিরাপত্তা। লকডাউন দিয়ে চরম ধৈর্য সহকারে গত কয়েকদিন ধরেই বিধিনিষেধ মেনে চলার জন্য মানুষকে আমরা বোঝানোর চেষ্টা করেছি। এই প্রচেষ্টাকে কেউ কেউ পুলিশের নমনীয়তা ধরে নিয়ে বিধিনিষেধ লংঘন করার প্রতিযোগিতায় অবতীর্ণ হয়। তাই পুলিশ এখন কঠোর অবস্থান নিয়ে সর্বাত্মক লকডাউন যে কোন মূল্যে বাস্তবায়ন করবে। সরকারি বিধিনিষেধ বাস্তবায়নের লক্ষ্যে কাউকেই কোন ছাড় দেয়া হবেনা বলে তিনি জানিয়েছেন।
লকডাউনের ৫ম দিন রবিবার কঠোর অবস্থানে ছিল উপজেলা ও পুলিশ প্রশাসন। সকালে পৌর শহরসহ উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে লকডাউন বাস্তবায়ন করতে প্রশাসনের কর্মকর্তাদের পাশাপাশি পুলিশের তৎপরতা লক্ষ্য করা গেছে। উপজেলার অভ্যন্তরীন সড়কে চলছে অসংখ্য যানবাহন। খোলা রয়েছে দোকানপাট। হাট-বাজারে অসংখ্য মানুষের ভিড়। অনেকেই মাস্ক ছাড়া চলাচল করছে।
দেখা গেছে শহরের গুরুত্বপূর্ণ রাস্তায় জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ সদস্যরা। মানুষকে সচেতন করা হচ্ছে। সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজীব শাহরীন ও থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলামসহ পুলিশ কর্মকর্তারা দিনভর শহরের গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নিয়ে বিধি নিষেধ অনুযায়ী যানবাহন চলাচল নিয়ন্ত্রণের চেষ্টা করেন। আটক করা হয় বেশ কিছু সিএনজি ও মোটরসাইকেল। ভারি কোন যানবাহন চলাচল না করলেও রাস্তায় অটোভ্যান ও অটোরিক্সা চলাচল করেছে। মালবাহী যানবাহন ছিল চোখে পড়ার মতো। চাটমোহরের বাজারগুলোতে অসংখ্য লোকের সমাগম ছিল। মানা হয়নি সামাজিক দুরত্ব।