ঘরে থাকতে চাইছেনা মানুষ চাটমোহরে করোনা সংক্রমণ ঠেকাতে ঢিলেঢালা লকডাউন

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১২:৪১ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২১

চাটমোহর সংবাদদাতা
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পাবনার চাটমোহরে ঢিলেঢালা লকডাউন চলেছে। মানুষের চলাচলে কড়াকড়ি আরোপসহ নানান নিষেধাজ্ঞায় বুধবার ভোর থেকে সরকারের কঠোর লকডাউনের নির্দেশনা জারি করলেও চাটমোহরের মানুষ যেন ঘরে থাকতে চাইছে না।
লকডাউনের ৪র্থ দিন শনিবার কঠোর অবস্থানে ছিল উপজেলা ও পুলিশ প্রশাসন। সকালে পৌর শহরসহ উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে লকডাউন বাস্তবায়ন করতে প্রশাসনের কর্মকর্তাদের পাশাপাশি পুলিশের তৎপরতা লক্ষ্য করা গেছে। পৌরসভার মেয়র এ্যাড.সাখাওয়াত হোসেন সাখো মাঠে নেমে সচেতন করছে নাগরিকদের। তবুও মানুষ মানছে না। ঘরে থাকা যেন দায় হয়ে পড়েছে সাধারণ মানুষের। চলছে অসংথ্য যানবাহন। খোলা রয়েছে দোকানপাট। হাট-বাজারে অসংখ্য মানুষের ভিড়।
দেখা গেছে শহরের গুরুত্বপূর্ণ রাস্তায় জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ সদস্যরা। মানুষকে সচেতন করা হচ্ছে। সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজীব শাহরীন ও থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলামসহ পুলিশ কর্মকর্তারা দিনভর শহরের গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নিয়ে বিধি নিষেধ অনুযায়িী যানবাহন চলাচল নিয়ন্ত্রণের চেষ্টা করেন। আটক করা হয় বেশ কিছু সিএনজি ও মোটরসাইকেল। ভারি কোন যানবাহন চলাচল না করলেও রাস্তায় অটোভ্যান ও অটোরিক্সা চলাচল করেছে। মালবাহী যানবাহন ছিল চোখে পড়ার মতো। ইফতারের সামগ্রীসহ নিত্যপণ্যের দোকান খোলা দেখা গেছে। চাটমোহরের বাজারগুলোতে অসংখ্য লোকের সমাগম ছিল। মানা হয়নি সামাজিক দুরত্ব।
চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সৈকত ইসলাম উপজেলার বিভিন্ন এলাকায় পরিদর্শন করে মানুষকে ঘরে থাকার আহবান জানিয়েছেন। তিনি গত দুইদিনে দোকান খোলা রাখা ও মাস্ক ব্যবহার না করায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৬ হাজার ৭ শত টাকা জরিমানা করেছেন।