চাটমোহরে করোনা সংক্রমণ ঠেকাতে সর্বাত্মক লকডাউন

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০:২০ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০২১

চাটমোহর প্রতিনিধি
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পাবনার চাটমোহরে দ্বিতীয় দিনের মতো বৃহস্পতিবার ‘সর্বাত্মক লকডাউন’ চলেছে। মানুষের চলাচলে কড়াকড়ি আরোপসহ নানান নিষেধাজ্ঞায় বুধবার ভোর থেকে সরকারের দেয়া এই লকডাউন নির্দেশনা কার্যকর হয়েছে।
বৃহস্পতিবার সকালে পৌর শহরসহ উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে লকডাউন বাস্তবায়ন করতে প্রশাসনের কর্মকর্তাদের পাশাপাশি পুলিশের তৎপরতা লক্ষ্য করা গেছে।
দেখা গেছে শহরের গুরুত্বপূর্ণ রাস্তায় জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ সদস্যরা। মানুষকে সচেতন করা হচ্ছে। ভারি কোন যানবাহন চলাচল না করলেও রাস্তায় অটোভ্যান ও অটোরিক্সা চলাচল করেছে। মালবাহী যানবাহন ছিল চোখে পড়ার মতো। ইফতারের সামগ্রীসহ নিত্যপণ্যের দোকান খোলা দেখা গেছে। চাটমোহরের বাজারগুলোতে অসংখ্য লোকের সমাগম ছিল। মানা হয়নি সামাজিক দুরত্ব।
চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সৈকত ইসলাম বৃহস্পতিবার উপজেলার হান্ডিয়াল ইউনিয়নসহ বিভিন্ন এলাকায় পরিদর্শন করে মানুষকে ঘরে থাকার আহবান জানিয়েছেন। তিনি গত বুধবার দোকান খোলা রাখা ও মাস্ক ব্যবহার না করায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৪ হাজার ১ শত টাকা জরিমানা করেছেন। বৃহস্পতিবারও জরিমানার ধারা অব্যাহত ছিল।
সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজীব শাহরীন ও থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম লকডাউন মেনে চলতে জনসাধারণকে সচেতন করতে মাঠে ছিলেন।
দেশে করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণের প্রেক্ষাপটে বুধবার থেকে কঠোর বিধিনিষধের ঘোষণা করেছে সরকার। বুধবার ভোর ৬টা থেকে আগামী ২১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত এ বিধিনিষেধ কার্যকর থাকবে।