অদম্য সাহসী এক নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৯:৪৫ পূর্বাহ্ণ, আগস্ট ৮, ২০২২

ঈশ্বরদীতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মদিনের আলেচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস বলেছেন, জাতির পিতার ‘রেণু’ হলেন বাংলার মহীয়সী নারী বেগম শেখ ফজিল্লাতুনেছা মুজিব । যিনি প্রজ্ঞা, ধৈর্য্য, সাহসিকতা, মায়া মমতা ও ভালোবাসা দিয়ে পালন করেছেন নারী জীবনের সকল দায়িত্ব। পাশাপাশি রাজনীতিবিদ না হয়েও দেশের দুঃসময়ে জনগণকে আগলে রেখেছেন নিজের মেধাও বিচণতা দিয়ে। যার জন্য সকলের কাছে তিনি বঙ্গমাতা হিসাবে সমাদৃত।

Dailyvision24.com

এরআগে সকালে আওয়ামী লীগ, সহযোগী ও অংগ সংগঠনের পক্ষ হতে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়। আওয়ামী লীগ কার্যলয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু ও শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক করেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য, উপজেলা ও পৌর আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ।

Dailyvision24.com

পরে উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলহজ্ব¦ নূরুজ্জামান বিশ্বাস এমপি।

Dailyvision24.com
এসময় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মন্ডল, বীর মুক্তিযোদ্ধা শহীদুজ্জামান নাসিম, সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক, সাধারণ সম্পাদক ও মেয়র ইছাহক আলী মালিথা, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, আতিয়া ফেরদৌস কাকলি, মহিলা আওয়ামী লীগের মাহজেবিনশিরিণ পিয়া, স্বেচ্ছাসেবক লীগের মাসুদ রানা, শরিফ বিশ্বাস, যুবলীগ নেতা তৌহিদুজ্জামান দোলন বিশ্বাস, ছাত্রলীগ সভাপতি মল্লিক মিলন মাহমুদ তন্ময়, ছাত্রলীগ নেতা আমজাদ হোসেন অবুজসহ আওয়ামী লীগ, সহযোগী ও অংগ সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী এসময় উপস্থিত ছিলেন। সঞ্চলনা করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মুরাদ মালিথা।

Dailyvision24.com

বঙ্গমাতা ১৯৩০ সালের ৮ আগস্ট তৎকালীন গোপালগঞ্জ জেলার (তৎকালীন মহকুমা) টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার ডাকনাম ছিল রেণু। বাবার নাম শেখ জহুরুল হক, মায়ের নাম হোসনে আরা বেগম। এক ভাই ও দুই বোনের মধ্যে তিনি ছিলেন ছোট। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের হাতে নির্মমভাবে শাহাদাৎবরণ করেন।