ঈশ্বরদীতে নির্মাণাধীন মিল মালিকের নিকট চাঁদাদাবীর প্রতিবাদে সমাবেশ

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০:৫৩ পূর্বাহ্ণ, জুলাই ২৪, ২০২২

ঈশ্বরদীতে নির্মাণাধীন আর.বি রাইস ব্রান ওয়েল মিলের মালিকের নিকট চাঁদা দাবির প্রতিবাদে এলাকাবাসীর সমাবেশ ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টায় পৌর এলাকার ইস্তায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নির্মানাধীন আর.বি রাইস ব্রান ওয়েল মিলের মালিক মধু বিশ্বাস বলেন, সংশ্লিষ্ট প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের নিয়মনীতি মেনে এ মিলের নির্মাণ কাজ শুরু করেছি। কাজ শুরুর তিন মাস পর থেকে স্থানীয় একটি স্বার্থন্বেষী মহল নানাভাবে বাধাগ্রস্থ ও ষড়যন্ত্র করে আসছে। ঈদুল আযহার পূর্বে তারা ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ঈদের পর মিলের নির্মাণ কাজ বন্ধ করে দিবে বলে হুমকি দেয়। এরই ধারাবাহিকতায় গত ২২ জুলাই স্বার্থন্বেষী মহল কতিপয় লোকজনকে একত্রিত করে নির্মাণাধীন আর.বি রাইস ব্রান ওয়েল মিলের সামনে মানববন্ধন করে আমাকে মারধর ও মিল ভেঙ্গে ফেলার হুমকি দেয়। এসময় তিনি চাঁদাবাজদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

প্রতিবাদ সমাবেশ ও সংবাদ সম্মেলনে সলিমপুর ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা, পৌরসভার কাউন্সিলর ইউসুফ আলী প্রধান, আওয়ামী লীগ নেতা অলোক বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা আফতাব খান, বীর মুক্তিযোদ্ধা মসলেম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা নূর আলী, ব্যবসায়ী ঈদ্রিস আলী মন্ডল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মাসুদ রানাসহ স্থানীয় শত শত ব্যবসায়ী ও এলাকাবাসী এসময় উপস্থিত ছিলেন।