শত শত ভূমি ও গৃহহীন পরিবার রেখে

ঈশ্বরদী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা!

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১:০০ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২২
  • জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে ঈশ্বরদী উপজেলায় ক শ্রেণীর আরো ৬০ জন ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলেন প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর।
বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে দেশের ৫টি উপজেলায় গৃহহীন মানুষের হাতে উপহারের এসব ঘর হস্তান্তর করেন। প্রধানমন্ত্রীর ভার্চুয়াল এ অনুষ্ঠানে ঈশ্বরদী উপ‌জেলাকে  ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা দেয়া হয়েছে ।
 ঈশ্বরদী উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসাবে ঘর হস্তান্তর অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার পি. এম. ইমরুল কায়েস সভাপতিত্ব করেন।
প্রধান অতিথি ছিলেন  পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস। পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, পৌর মেয়র ইসাহক আলী মালিথা, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, আতিয়া ফেরদৌস কাকলি অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।   উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তৌহিদুল ইসলামসহ বীর  মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, সাংবাদিক ও সুধিজন।
এসময় এমপি নূরুজ্জামান বিশ্বাস বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একদিকে বাংলাদেশের মানুষকে উন্নত জীবন প্রদানের জন্য নিরলসভাবে কাজ করে চলেছেন, অন্যদিকে আশ্রয়হীন অসহায় মানুষকে সরকারী অর্থে ঘর করে দিয়ে পিতার স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন।
তবে ঈশ্বরদী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণার বিষয়ে স্থানীয়ভাবে বিতর্ক রয়েছে।  ঈশ্বরদীতে এখনো শত শত ভূমি ও গৃহহীন মানুষ রয়েছে বলে বিভিন্ন মহলের সাথে কথা বলে জানা গেছে