রূপপুর পারমাণবিকের দোভাষীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৩:৪৩ অপরাহ্ণ, জুলাই ২, ২০২২

রূপপুর পারমাণবিকের দোভাষী রেজাউর রহমানের বিরুদ্ধে ঘুষ কেলেঙ্কারি, প্রতারণা ও বাটপারির অভিযোগ উঠেছে। শনিবার (২ জুলাই) ঈশ্বরদী প্রেসকাবে আয়োজিত সংবাদ সম্মেলনে চাকুরিচ্যুত ভুক্তভোগীরা এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভূক্তভোগীদের পক্ষে রাউফুর রহমান বলেন, দোভাষী রেজাউর রূপপুর পারমাণবিক প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান এনারগো স্টেজ মমতাজ কোম্পাণীতে দোভাষী হিসেবে কর্মরত আছেন। আমরা রূপপুর পারমাণবিক প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান এনারগো স্টেজ মমতাজ কোম্পাণীর দোভাষী রেজাউর রহমানের প্রতারণা ও বাটপারির শিকার হয়ে পরিবার পরিজন নিয়ে পথে বসেছি। আমাদের চাকুরি রক্ষার নামে গত এপ্রিল মাসের ৭ তারিখ ও ১০ তারিখ রেজাউর নতুন হাটের গোল চত্বরের বাসায় গিয়ে প্রথমে ১ লাখ ২০ হাজার টাকা ও পরে ২০ হাজার মোট ১ লাখ ৪০ হাজার টাকা নেয়, যার প্রমান আছে। কিন্তু টাকা দেওয়ার পরও গত ১৭ এপ্রিল দোভাষী রেজাউর রহমান রাশিয়ার বসকে দিয়ে আমাদের ২ জনকে চাপ দিয়ে চাকুরির পদত্যাগ পত্রে স্বাক্ষর নিয়ে বিদায় করে। গত ৬ এপ্রিল রাতে ৭০ হাজার করে ২ জনের থেকে ১লাখ ৪০ হাজার চাকুরি দেবে বলে নিলেও আজও চাকুরি দেয়নি। চাকুরি ও টাকা হারিয়ে পরিবার নিয়ে খুবই কষ্টে মানবেতর জীবনযাপন করছি। উর্দ্ধতন কর্মকর্তাদের দৃষ্টি করে ভূক্তভোগীরা বলেন, সমস্যার সমাধান না হলে আইনের আশ্রয় নেব ।

এসময় অভিযোগকারীদের পক্ষে আতাউল হক মল্লিক, আলামিন রহমান, গোলাম আজম কল্লোল ও শামিম উপস্থিত ছিলেন।

এব্যাপারে রেজাউর রহমানের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, চাকুরিচ্যুতির ঘটনা এবং চাকুরি ফিরিয়ে দেয়া আমার এখতিয়ারের মধ্যে পড়ে না। ষড়যন্ত্রমূলকভাবে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে।