কৃষকদের শতকরা ২ থেকে ৪ টাকা হার সুদে ঋণ প্রদান করা হবে-কৃষিমন্ত্রী

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, জুন ২, ২০২২

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বর্তমান সরকার কৃষকদের কৃষি ঋণের সুদ কমিয়ে এনেছে। লিচুসহ সকল ফসলের জন্য কৃষকদের শতকরা ২ থেকে ৪ টাকা হারসুদে ঋণ প্রদান করা হবে। প্রধানমন্ত্রী অত্যন্ত কৃষক দরদী। তিনি কৃষকদের ভালবাসেন। সেজন্য কৃষি ও কৃষকের উন্নয়নের জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় ঈশ্বরদীতে লিচু মেলায় কৃষক সমাবেশে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, ঈশ্বরদী একটি সমৃদ্ধ অঞ্চল। ঈশ্বরদীকে কৃষি প্রক্রিয়া অঞ্চল হিসেবে গড়ে তুলতে চাই। সেজন্য নিজ এসে আমি দেখে গেলাম। আগামী দিনে ঈশ্বরদীর উৎপাদিত পণ্য প্রক্রিয়াজাত করে বাংলাদেশের বাজার ও বিদেশী রপ্তানী করা যায় সে ব্যবস্থা করা হবে। এর আগে বিকাল ৪টায় ঈশ্বরদীস্থ বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটে লিচু মেলার উদ্বোধন করেন কৃষিমন্ত্রী।

Dailyvision24.com

বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি আয়োজিত লিচু মেলায় সভাপতিত্ব করেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস এমপি। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির সভাপতি সিদ্দিকুর রহমান ময়েজ।

মেলায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহিদুল ইসলাম বকুল এমপি, হোসনে আরা বেগম এমপি, শামীমা আক্তার খানম এমপি, নাদিরা ইয়াসমিন জলি এমপি, উম্মে কুলসুম স্মৃতি এমপি, পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল, সাবেক এমপি মঞ্জুর রহমান বিশ্বাস, সাবেক এমপি পাঞ্চাব আলী বিশ্বাস, সাবেক সংসদ সদস্য বেগম আখতার জাহান, পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজির আলম, বাংলাদেশ ধান গবেষণা কেন্দ্রের মহাপরিচালক ড. শাহজাহান কবির, বিএসআরআই মহাপরিচালক ড. আমজাদ হোসেন, বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক মির্জা মোফাজ্জল ইসলাম. ডাল গবেষনা কেন্দ্রের পরিচালক ড. মোঃ মহি উদ্দিন, ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা, ঈশ্বরদী উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের সদস্য পরিচালক মোস্তাফিজুর রহমান, কৃষক উন্নয়ন সোসাইটির সাধারণ সম্পাদক আবুল হাসেম।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সহ-সভাপতি মোহাম্মদ রশিদুল্লাহ, সহ-সভাপতি গোলাম মোস্তফা চান্না মন্ডল, পৌর আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক, পাবনা জেলা আ’লীগের সাবেক উপদপ্তর সম্পাদক ব্যারিষ্টার সৈয়দ আলী জিরু, বঙ্গবন্ধু পরিষদের কোষাধ্যক্ষ জালাল উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক মুরাদ আলী মালিথা, নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বৈজ্ঞানিক কর্মকর্তা কুয়াশা মাহমুদ ও উপজেলা কৃষি কর্মকর্তা মিতা সরকার।

কৃষি মন্ত্রী ঈশ্বরদীতে এসে দাশুড়িয়ার নওদাপাড়ায় কৃষক সিদ্দিকুর রহমান ময়েজের লিচু বাগান পরিদর্শন করেন। এরপর তিনি আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে মেলার উদ্বোধন শেষে মেলার স্টল পরিদর্শন করেন। পরে কৃষক সমাবেশে তিনি প্রধান অতিথির বক্তব্য দেন।