ঈশ্বরদী হাসপাতাল জঞ্জালমুক্ত ও অনিয়ম দূর করতে এমপি’র নির্দেশনা

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৫:০৯ অপরাহ্ণ, মে ১৫, ২০২২

ঈশ্বরদী হাসপাতাল জঞ্জাল মুক্ত ও সকল অনিয়ম দূর করার নির্দেশনা দিয়েছেন পাবনা-৪ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস। রবিবার (১৫ মে) আকস্মিকভাবে তিনি সরেজমিনে হাসাপতাল পরিদর্শন করতে গেলে বিভিন্ন অনিয়ম দৃষ্টিগোচর হয়। এসময় তিনি তাৎক্ষণিকভাবে উপজেলা নির্বাহী অফিসার, সহকারি কমিশনার (ভূমি) ও থানার অফিসার ইনচার্জকে হাসপাতালে তলব করেন। এসময় হাসপাতাল চত্বরে উপস্থিত প্রায় দুই শতাধিক ওষুধ কোম্পানীর প্রতিনিধি দ্রুত মোটর সাইকেল নিয়ে পড়িমরি করে সটকে পড়েন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আসমা খানের অফিসে তাৎক্ষনিকভাবে বৈঠক বসেন। এমপি বিশ্বাস হাসপাতালের জঞ্জাল ও সকল অনিয়ম দূর করার নির্দেশনা দিয়ে বলেন, হাসপাতাল কম্পাউন্ডে সরকারি এ্যাম্বুলেন্স ছাড়া বেসরকারি এ্যাম্বুলেন্স থাকতে পারবে না, ফুসকা, চটপটি ও বাদামের দোকান অপসারণ করতে হবে, ওষুধ কোম্পানীর দুই শতাধিক প্রতিনিধির কারণে স্বাস্থ্য সেবা বিঘ্নিত হচ্ছে বলে অভিযোগ রয়েছে। তাই প্রতিনিধিরা সপ্তাহে দুই দিন আউটডোরে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এক ঘন্টা ভিজিট করবেন, জরুরি বিভাগে বা ওয়ার্ডে প্রবেশ করতে পারবেন না ও রোগীদের হয়রানি করা যাবে না।

সন্ধ্যার পরে মাদকাসক্তদের প্রবেশাধিকার বন্ধে ব্যবস্থা নিতে হবে জানিয়ে এমপি আরও বলেন, হাসপাতালের আলট্রাসনোগ্রাম, ডিজিটাল এক্সরে এবং ইসিজি মেশিন চালু রাখার ব্যবস্থা, হাসপাতালে সিজারিয়ান ডেলিভারী সহ সকল ডেলিভারির ব্যবস্থা নিশ্চিত করতে হবে। ঈশ্বরদী হাসপাতালে  ডেলিভারির সকল ধরণের ব্যবস্থা থাকা সত্বেও এক শ্রেণীর ডাক্তার, নার্স ও দালালরা রোগী ও অভিভাবকদের ক্লিনিকে ভর্তির জন্য উদ্বুদ্ধ করেন বলে অভিযোগ রয়েছে বলে জানান তিনি।

এসব নির্দেশনা অতি দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়নের জন্য তিনি স্বাস্থ্য কর্মকর্তা ও আবাসিক মেডিকেল অফিসারকে আদেশের সাথে সাথে এগুলো বাস্তবায়ন নিশ্চিত করার জন্য তিনি উপজেলা নির্বাহী অফিসারকে দেখভালের জন্য নির্দেশ দেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, পৌর মেয়র ইসাহাক আলী মালিথা, ইউএনও পি এম ইমরুল কায়েস, সহকারি কমিশনার (ভূমি) টি আই তাহসিন কবীর, হাসপাতালের আরএমও ডা: শফিকুল ইসলাম শামীম, থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান আসাদ, কৃষকলীগের যুগ্ম আহব্বায়ক মুরাদ মালিথাসহ হাসপাতালের অন্যান্য ডাক্তাররা এসময় উপস্থিত ছিলেন।