ঈশ্বরদীতে কর্মস্থলে ফিরেছেন টিটিই শফিকুল ইসলাম

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৩:৫২ অপরাহ্ণ, মে ৯, ২০২২

রেলমন্ত্রীর আত্মীয়র সাথে অসদাচরণের অভিযোগে বরখাস্তকৃত টিটিই শরিফুল ইসলামের বহিস্কারাদেশ প্রত্যাহারের পর সোমবার (৯ মে) অনানুষ্ঠানিকভাবে কর্মস্থলে যোগ দিয়েছেন। ঊর্ধ্বতন কর্মকর্তা প্রেরীত তার পূণর্বহালের অফিস আদেশপত্রও হাতে পেয়েছেন। ঊর্ধ্বতন এসআরআইটি (সিনিয়র ইন্সপেক্টর অব ট্রেইন) বরকতুল্লাহ আলামিনের নির্দেশনা অনুযায়ী যেকোন সময় তিনি ট্রেনে দায়িত্ব¡ পালন করবেন।

টিটিই শফিকুল ইসলাম সোমবার দুপুর সাড়ে ১২টায় জানান, বহিস্কারাদেশ প্রত্যাহারের কন্ট্রোল অর্ডার পত্র ( নং ২৮৬, তাং ৮ মে-২০২২) হাতে পেয়ে ঈশ্বরদী জংসন স্টেশন টিটিই হেড কোয়ার্টারে যোগদান করেছি। আগামী দিনগুলোতে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে পারি, সেজন্য আরো বেশি সচেষ্ট থাকবো। এসময় তিনি রেলমন্ত্রী ও সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সার্বনিক সহযোগিতা পেয়েছি।

এরআগে রেলমন্ত্রীর তিন আত্মীয়কে ভড়াসহ জরিমানা আদায়ের কারণে সাময়িক বরখাস্ত হওয়া টিটিই শফিকুল ইসলামকে রোববার (৮ মে) দায়িত্বে পূণর্বহাল করা হয়। পাকশী বিভাগীয় রেলওয়ে কর্মকর্তা (ডিআরএম) শাহীদুল ইসলাম রোববার (৮ মে) এ আদেশ দেন। তখন তিনি জানান এখন থেকেই তাকে পূনর্বহালের আদেশ দেয়া হয়। একই সাথে তদন্ত কাজ অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন। তবে তদন্ত প্রতিবেদন দাখিলের সময় ৩ কার্যদিবসের জায়গায় ৫ কার্যদিবস করা হয়েছে।

প্রসঙ্গত: ঈশ্বরদী রেল জংশন থেকে বৃহস্পতিবার দিবাগত রাতে ( ৫ মে) টিকেট ছাড়া ট্রেনে ওঠেন ‘রেলপথমন্ত্রীর আত্মীয়’ পরিচয়দানকারী ৩ যাত্রী। টিকেট না কাটলেও তারা রেলের এসি কেবিনের সিট দখল করেন। এতে রেলের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) তাদের জরিমানাসহ ভাড়া আদায় করেন। পরে ‘রেলপথমন্ত্রীর আত্মীয়’ পরিচয়দানকারী ওই ৩ যাত্রী তাদের সাথে অসদাচরণ করা হয়েছে বলে রেলের ঊর্ধ্বতন কর্তৃপর কাছে অভিযোগ করেন। এতে ঈশ্বরদীতে ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলামকে বৃহস্পতিবার রাতেই সাময়িক বরখাস্ত করে রেল কর্তৃপ। সাময়িক বরখাস্তাদেশ শুক্রবার( ৬ মে) থেকে কার্যকর হয়েছিল।