বিএসআরআই-কে ডিজিটাল করতে হবে : এমপি নূরুজ্জামান বিশ্বাস

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১১:৫১ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২২

পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস সুগারক্রপ গবেষণা প্রতিষ্ঠানকে সম্পূর্ণ ডিজিটাল করার আহব্বান জানিয়ে বলেন, ‘কৃষি বান্ধব আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কৃষি ক্ষেত্রে যুগান্তকারী দৃষ্টান্ত স্থাপন করলেও এই প্রতিষ্ঠান তেমনভাবে ভূমিকা রাখতে পারছে না। প্রতিষ্ঠানের অভ্যস্তরে বিজ্ঞানী, কর্মকর্তা ও কর্মচারীদের গ্রুপিং পরিহার করে গবেষণায় উন্নতি ও আখের নতুন প্রযুক্তি উদ্ভাবন করে কৃষিক্ষেত্রে অবদান রাখতে হবে।’

Dailyvision24.com

ঈশ্বরদীস্থ বাংলাদেশ সুগারক্রপ গবেষনা ইনষ্টিটিউটে বিজ্ঞানীদের সাথে মতবিনিময় সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি বিশ্বাস একথা বলেছেন। প্রতিষ্ঠানের মিলনায়তনে মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেলে এই মতবিনিময় সভা, ইফতার ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের মহাপরিচালক ড. আমজাদ হোসেন।

বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য মরজুর রহমান বিশ্বাস, পৌর মেয়র ইছাহক আলী মালিথা, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সাবেক মেয়র আলহাজ্ব আবুল কালাম আজাদ মিন্টু ও ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান। সঞালনা করেন মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. কুয়াশা মাহমুদ।

ইফতার মাহফিলের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিভাগীয় প্রধান প্রশিক্ষণ ও প্রযুক্তি হস্তান্তর বিভাগের প্রধান কৃষিবিদ ড. হাসিবুর রহমান রঞ্জু। অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক মুরাদ মালিথা, জেলা পরিষদ সদস্য শফিউল আলম বিশ্বাসসহ কৃষি বিজ্ঞানী, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।