ভ্রাম্যমান আদালতে তিন মাসের জেল ও জরিমানা

ঈশ্বরদীতে ইভটিজিংয়ের দায়ে আটক

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২২

ঈশ্বরদীতে স্কুল ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের ইভটিজিং এর অভিযোগে ১ ইভটিজারকে ধরে পুলিশে সোপর্দ করেছে স্কুল কর্তৃপক্ষ। বুধবার (১৩ এপ্রিল) দুপুরে উপজেলার দাশুড়িয়ায় মোকাররম মেমোরিয়াল উচ্চবিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ইভটিজিং এর সময় তাকে আটক করা হয়। আটককৃত ইভটিজার শহিদুল (৪৩) সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানাধীন লাহিড়ী মোহনপুর এলাকার. হাছেন আলীর ছেলে। তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত তিন মাসের জেল ও জরিমানা করেছে ওই ইভটিজারকে।

বিদ্যালয় সূত্রে জানা যায়, অভিযুক্ত ইভটিজার শহিদুল নওদাপাড়া এলাকায় তার ভাইড়ার বাড়ীতে থেকে দাশুড়িয়া বাজারে একটি দোকান পরিচালনা করত। বেশ কিছুদিন ধরে শিক্ষা প্রতিষ্ঠান ছুটির পর শহিদুল পায়ে হেটে বাড়ী ফেরার পথে মেয়েদের দলের মাঝে সু-কৌশলে প্রবেশ করত এবং নানা ভাবে মেয়েদের স্পর্শ করাসহ নানা কুপ্রস্তাব দিয়ে আসছিলো।

নাম প্রকাশে অনিচ্ছুক দাশুড়িয়া মোকাররম মেমোরিয়াল উচ্চবিদ্যালয়ের একজন শিক্ষক বলেন, বেশ কিছুদিন ধরে রাস্তায় ছাত্রীদের হেনস্তার বিষয়ে আমরা হালকা ভাবে জেনেছিলাম । কিন্তু সরাসরি কোন শিক্ষার্থীর সুনিদৃষ্ট অভিযোগ না পাওয়ায় আমরা কোন সিদ্ধান্ত নিতে পারিনি। আজ এক শিক্ষার্থী অভিযোগ করলে আমরা স্পটে যেয়ে বাজারের উপস্থিত জনতার সাহায্যে অভিযুক্ত লম্পটকে পাকরাও করে বিদ্যালয়ে নিয়ে আসি।

এবিষয়ে দাশুড়িয়া ইউপি চেয়ারম্যান বকুল সরদার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ইভটিজিংয়ের অভিযোগে একজনকে আটকের খবর শুনে বিদ্যালয়ে যাই এবং বিষয়টি প্রশাসনকে অবহিত করলে ভ্রাম্যমান আদালত দ্রুত উপস্থিত হয়।

ঈশ্বরদী উপজেলা ম্যাজিট্টেট ও সহাকরি কমিশনার (ভূমি) পি এম রাহসিন কবির জানান, তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তিন মাসের হাজতবাস ও দুই শত টাকা জরিমানা করা হয়েছে।