সম্মেলন ছাড়াই কমিটি ঘোষণা: উত্তপ্ত ঈশ্বরদীর বঞ্চিত ছাত্রলীগ

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১২:০৯ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২২

সম্মেলন ছাড়াই ঈশ্বরদী উপজেলা ও পৌর ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত এবং ফেসবুকে নতুন কমিটি ঘোষণায় উত্তপ্ত ঈশ্বরদীর বঞ্চিত ছাত্রলীগের নেতা-কর্মী। গত ৫ এপ্রিল কমিটি ঘোষণার পর ৬ এপ্রিল হতে বঞ্চিত ছাত্রলীগের নেতা-কর্মীরা প্রতিদিনই রাস্তায় নেমে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ঘোষিত কমিটি বাতিলের দাবী জানিয়ে ক্ষোভ প্রকাশ অব্যাহত রয়েছে।

প্রতিদিনের মতো শুক্রবার (৮ এপ্রিল) ইফতারের পর শহরে বিক্ষোভ মিছিল বের করা হয়। এসময় শহরে যানজটের সৃষ্টি হয়। বিক্ষোভ শেষে শহরের পুরাতন মোটরস্ট্যান্ডের সামনে বাজারের১ নম্বর গেট এলাকায় পথসভা অনুষ্ঠিত হয়। পথসভায় বক্তারা অভিযোগ করেন, পাবনা জেলা ছাত্রলীগ টাকার বিনিময়ে কমিটি গঠন করেছে। কোনো যাচাই-বাছাই না করে নতুন ছাত্রলীগের কমিটিতে ফ্রিডম পার্টির পরিবারের সন্তান, মাদক মামলার আসামী, বয়স উত্তির্ণ ও বিবাহিতদের নিয়ে ঈশ্বরদী উপজেলা ও পৌর ছাত্রলীগের অবৈধ পকেট কমিটি করেছেন। এই কমিটি বাতিল করে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের দাবি জানান পদবঞ্চিত তৃনমূল ছাত্রলীগের বিুব্ধ নেতাকর্মীরা।

বক্তব্য রাখেন, পৌর ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাবেক সাধারণ সম্পাদক নুরুল ইসলাম শাওন, ছাত্রলীগ নেতা ইফতেখাইরুল ইমন, জিশান হোসাইন, সাফিন অরণ্য, হৃদয় হোসেন, বুলবুল আহম্মেদ খান, শাহিন ইসলাম আকাশ প্রমূখ।

উল্লেখ্য,গত ৫ এপ্রিল পাবনা জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ আলী, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম স্বারিত প্রেসনোটে ঈশ্বরদী উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় কমিটি বিলুপ্ত করা হয়। একইসাথে এক বছরের জন্য নতুন কমিটি অনুমোদন দেওয়া হয়। নতুন কমিটিতে উপজেলা ছাত্রলীগে মল্লিক মিলন মাহমুদ তন্ময়কে সভাপতি এবং খন্দকার আরমানকে সাধারণ সম্পাদক এবং পৌর ছাত্রলীগে আবির হোসেন শৈশবকে সভাপতি ও মারুফ হাসানকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।