ঈশ্বরদী ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ । ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | বাংলা English

সম্মেলন ছাড়াই ছাত্রলীগের কমিটি ঘোষণার প্রতিবাদে ঈশ্বরদীতে বিক্ষোভ ও সংবাদ সম্মেলন

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২২

সম্মেলন, পূর্বঘোষণা বা আলোচনা ছাড়াই অগোচরে ঈশ্বরদী উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি ঘোষণার প্রতিবাদে ঈশ্বরদীতে ছাত্রলীগের সাধারণ নেতা-কর্মীদের আয়োজনে বিক্ষোভ মিছিল, পথসভা ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৬ এপ্রিল) দুপুরে আওয়ামী লীগ কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেরনের আগে এবং মঙ্গলবার বিকেলে শহরে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়।

Dailyvision24.com

সংবাদ সম্মেলনে ছাত্রলীগ নেতারা জেলা কমিটি কর্তৃক অনিয়মতান্ত্রিকভাবে কমিটি ঘোষণায় চরম অসন্তোষ ও তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, এঘটনা গঠনতন্ত্রের অবমাননার সাথে সাথে জননেত্রী শেখ হাসিনার নিয়মকানুন, বয়সসীমা এবং বৈবাহিক অবস্থা সকল কিছুকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ছাত্রলীগের পকেট কমিটি ঘোষণা করা হয়েছে। জেলার নেতারা টাকার বিনিময়ে কমিটিতে তালিকাভূক্ত রাজাকারের নাতি, ছাত্রদলের কমিটিভূক্ত, মাদক মামলার আসামী, নৌকার বিদ্রোহী প্রার্থির পক্ষে নির্বাচনে অংশগ্রহনকৃত বিতর্কিত পরিবারের সন্তানদের উপজেলা ও পৌর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বানিয়েছে। এই বিষয়ে ঈশ্বরদী উপজেলা এমনকি জেলা আওয়ামী লীগও অবগত নয়। ঘোষিত পকেট কমিটি অবিলম্বে স্থগিত বা বাতিল করে সম্মেলনের মাধ্যমে কমিটি নির্বাচনের দাবী জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম শ্ওান। এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নোত্তরে বক্তব্য দেন কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাব্বির হোসেন, ছাত্রলীগ নেতা ইফতেখাইরুল ইমন, হৃদয় হোসেন, সাফিন অরণ্য, নিশান আলী, আশিক হায়দার বিশাল, ও মারুফ হাসান জনি। এসময় বিপুল সংখ্যক ছাত্রলীগের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (৫ এপ্রিল) পাবনা জেলা ছাত্রলীগের প্যাডে জেলার ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ আলী ও সাধারণ সম্পাদক তাজুল ইসলাম স্বক্ষরিত বিবৃতিতে ঈশ্বরদী উপজেলা ও পৌর ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম প্রকাশ করা হয়। বিবৃতিতে বলা হয় মেয়াদ উত্তির্ণ হওয়ায় পূর্বতন কমিটি বিলুপ্ত এবং সংগঠনকে গতিশীল ও বেগমান করার লক্ষ্যে ১ বছরের জন্য ছাত্রলীগের উপজেলা ও পৌর কমিটি অনুমোদন দেয়া হলো।
এঘটনায় পাবনা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস, পাবনা জেলা আওয়ামী লীগ সভাপতি রেজাউল রহিম লাল এবং ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকসহ নেতারা মধ্যে চরম অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করেছেন।

  • এই বিভাগের সর্বশেষ

    error: Content is protected !!
    AllEscort