ঈশ্বরদীতে আদিবাসীদের নিয়ে স্বাধীনতা শীর্ষক আলোচনা

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০:৫৭ পূর্বাহ্ণ, মার্চ ৩১, ২০২২

‘আদিবাসী প্রান্তিক জনতা এক হও’ শ্লোগাণে ঈশ^রদীতে আদিবাসীদের নিয়ে স্বাধীনতা শীর্ষক মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩০ মার্চ) রাতে ঈশ্বরদী প্রেসক্লাব মিলনায়তনে আশার আলো প্রান্তিক জনকল্যাণমূখী ফাউন্ডেশন এই অনুষ্ঠানের আয়োজন করে।

সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের আহব্বায়ক রমেন্দ্র নাথ চক্রবর্তি। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ওয়ার্কাস পার্টির ঈশ্বরদী উপজেলা শাখার আহব্বায়ক দেলওয়ার হোসেন ডিলু মাষ্টার।

প্রধান অতিথির বক্তব্যে ডিলু মাষ্টার বলেন, মুক্তিযুদ্ধে বিজয়ের মাধ্যমে জাতিরাষ্ট্র ‘বাংলাদেশ’ প্রতিষ্ঠা হলো বাঙালি জাতির শ্রেষ্ঠতম অর্জন। এই অর্জনকে অর্থবহ করতে স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিব এবং মুক্তিযুদ্ধ সম্পর্কে সবাইকে জানতে ও জানাতে হবে। বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রায় ‘ডিজিটাল বাংলাদেশ’ এর সুবিধা আজ শহর থেকে প্রান্তিক গ্রাম পর্যায়ে বিস্তৃত হয়েছে। প্রতিটি গ্রামে শহরের নাগরিক সুযোগ-সুবিধা পৌঁছে দেওয়া হচ্ছে। দেশের সকল গৃহহীন-ভূমিহীনের জন্য ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। আদিবাসী হিসেবে আত্মপরিচয়, মর্যাদা ও মৌলিক অধিকারের সাংবিধানিক স্বীকৃতি দিতে হবে। সরকার আদিবাসীদের জন্য সুযোগ-সুবিধার দ্বার উন্মোচন করেছেন। সেসব সুবিধার পাওয়ার জন্য তথ্য জানতে হবে।

বিশেষ অতিথি ছিলেন ট্রেড ইউনিয়ন সংঘের কেন্দ্রীয় সদস্য নিটন বিশ্বাস,জাতীয় যুবজোটের কেন্দ্রীয় সদস্য জহুরুল ইসলাম জয়, ওয়ার্ড যুবলীগের সভাপতি সাজিদ মোর্শেদ খান রুশো, জাতীয় রিক্সা-ভ্যান শ্রমিক লীগের সদস্য সচিব আমজাদ হোসেন, দৈনিক স্বতঃকন্ঠ পত্রিকার সহকারী সম্পাদক মেহেদী হাসান মিশন।