প্রধান শিক্ষককে শোকজ

ঈশ্বরদীর স্কুলে বঙ্গবন্ধুর জন্মদিনে হিন্দি ডিজে গানের তালে নাচের ঘটনা

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০:২৮ পূর্বাহ্ণ, মার্চ ২২, ২০২২

বিভিন্ন অনলাইন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ প্রকাশের পর ঈশ্বরদীর মানিকনগর স্কুলে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে শিক্ষার্থীদের কাঁচা বাদাম ও হিন্দি ডিজে গানের তালের সাথে নৃত্য পরিবেশনের ঘটনায় প্রধান শিক্ষক আনিসুর রহমানকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। মঙ্গলবার (২২ মার্চ) উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আক্তার শোকজের বিষয়টি নিশ্চিত করে জানান, তিন দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। প্রধান শিক্ষক আনিসুর রহমান কারণ দর্শানোর নোটিশ পেয়েছেন বলে জানিয়েছেন।

বৃহস্পতিবার (১৭ মার্চ) পাবনার ঈশ্বরদী উপজেলার মানিকনগর বালিকা উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে এসব নাচ পরিবেশন করেন শিক্ষার্থীরা। সোস্যাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল হলে সর্বত্র সমালোচনা ও নিন্দার ঝড় বইতে থাকে। ভাইরাল হওয়া ভিডিওতে শিক্ষার্থীদের সাথে ম্যানেজিং কমিটির সভাপতিসহ শিক্ষকদেরও নাচতে দেখা যায়। এই ঘটনা প্রিন্ট ও অনলাইনে প্রকাশ হলে উপজেলা প্রশাসন নড়েচড়ে বসেন এবং কারণ দর্শানোর নোটিশ প্রদান করে।

বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক ফজলুর রহমান ফান্টু ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, বঙ্গবন্ধুর জন্মদিনকে আমরা পরম শ্রদ্ধা ও ভালবাসার সাথে পালন করি। হিন্দি ডিজে গানের সাথে নৃত্য পরিবশেন করে বঙ্গবন্ধুর জন্মদিনকে বিতর্কিত করার অপচেষ্টা করা হয়েছে। তদন্ত কমিটি করে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী সংশ্লিষ্ট শিক্ষক ও ম্যানেজিং কমিটির বিরুদ্ধে কর্তৃপক্ষের ব্যবস্থা গ্রহণ করা উচিত।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা পি এম ইমরুল কায়েস বলেন, নোটিশের পাশাপাশি বিষয়টি উচ্চ পর্যায়ে জানানো হয়েছে। নোটিশের সন্তোষজনক জবাব না পেলে তদন্ত কমিটি গঠন করে ব্যবস্থা নেওয়া হবে।