সাতই মার্চ বাঙালি জাতির ইতিহাসে গৌরবের দিন : নূরুজ্জামান বিশ্বাস এমপি

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৩:৪৬ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২২

পাবনা-৪ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস বলেছেন, সাতই মার্চ বাঙালি জাতির ইতিহাসে গৌরবের দিন। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ছিলো বাঙালি জাতির মুক্তিযুদ্ধের জন্য অনুপ্রেরণার প্রথম হাতিয়ার। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সমুন্নত রাখতে বঙ্গবন্ধু কন্যা আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দিনরাত কাজ করে যাচ্ছেন।

সোমবার (৭ মার্চ) উপজেলা পরিষদের হলরূমে ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের ওপর আলোচনা সভায় যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার পি এম ইমরুল কায়েস। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ নায়েব আলী বিশ্বাস, সহকারী কমিশনার (ভূমি) টি এম রাহসিন, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খাঁন, নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী।

আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস বলেন, ৭ই মার্চের ভাষণ আজ আন্তর্জাতিকভাবে স্বীকৃত। ৭ই মার্চ বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অনন্য দিন। বঙ্গবন্ধুর ভাষণের সর্বশেষ দুটি বাক্য পরবর্তী সময়ে বাঙালির স্বাধীনতার চূড়ান্ত লড়াইয়ের দিক-নির্দেশনা ও প্রেরণার হাতিয়ারে পরিণত হয়। বঙ্গবন্ধু বলেন, ‘রক্ত যখন দিয়েছি রক্ত আরও দেব। এ দেশের মানুষকে মুক্ত করে ছাড়ব ইনশাআল্লাহ ’ সেদিন বঙ্গবন্ধুর ডাকে সমগ্র বাঙালি জাতি স্বাধীনতার জন্য ঝাঁপিয়ে পড়েছিলেন। ভবিষ্যৎ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরা আমাদের সকলের দায়িত্ব।
এসময় তিনি আরো বলেন, ‘স্বাধীনতাবিরোধী অপশক্তি এখনও দেশে যে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে, তার বিরুদ্ধে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে প্রতিরোধ গড়ে তুলতে হবে।’

বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান ফান্টু, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম মিন্টু, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আকতার প্রমূখ বক্তব্য রাখেন।
বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষার্থী, প্র্রিট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এসময় উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে ৭ মার্চের ভাষণ ও রচনা প্রতিযোগীতায় অংশ গ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।