কালাজ্বর নির্মূল বিষয়ে ঈশ্বরদীতে অবহিতকরণ সভা

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২:৫৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২২

কালাজ্বর নির্মূল কার্যক্রম জোরদার করণের জন্য উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভা ঈশ্বরদী স্বাস্থ্য কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারী) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় কালাজ্বর নির্মূল কর্মসূচি সিডিসি-এর আয়োজনে এবং এ্যাসেন্ড এর সহযোগিতায় এই সভার আয়োজন করা হয়।

সভায় সম্ভাব্য কালাজ্বরের লক্ষণ, দুই সপ্তাহের অধিক জ্বর, রক্তশূন্যতা, ওজন কমে যাওয়া, পেট ফুলে যাওয়া, পরীক্ষা-নিরীক্ষা, বিনামূল্যে চিকিৎসা সেবা বিষয়ে আলোকপাত করা হয়।

প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার পি এম ইমরুল কায়েস। প্রধান আলোচক ছিলেন কালাজ্বর নির্মূল কর্মসূচির সিডিসি ড. শাহাদত হোসেন । সভাপতিত্ব করেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসমা খান। এন্টোমলজিস্ট সার্জিক্যাল বিশেষজ্ঞ মোনালিসা মিম বক্তব্য রাখেন। সঞ্চালনা করেন এএসসিইএনডি’র ক্রাউন এজেন্টের ডাটা ম্যানেজার ড. মিজানুর রহমান।

প্রশ্নোত্তরপর্বে আলোচনা করেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা: শফিকুল ইসলাম শামীম, প্রেসক্লাব সভাপতি অধ্যাপক স্বপন কুমার কুন্ডু, উপজেলা কৃষি অফিসার মিতা মন্ডল, প্রাথমিক শিক্ষা অফিসার মৃণাল কান্তি সরকার, ও সমাজ সেবা অফিসার খন্দকার মাসুদ রানা। সভায় চিকিৎসক, সরকারী কর্মকর্তা, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী ও পেশার প্রতিনিধি উপস্থিত ছিলেন।