করোনা টিকার আওতায় ঈশ্বরদীর শতভাগ শিক্ষার্থী

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২২

ঈশ্বরদী উপজেলাধীন সকল স্কুল-কলেজের শতভাগ শিক্ষার্থীকে করোনা টিকার আওতায় আনা হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. আসমা খান শুক্রবার (২৮ জানুয়ারী) এ তথ্য জানিয়েছেন।

ডা: আসমা বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী ঈশ্বরদী উপজেলার সকল শিক্ষার্থীকে করোনা ভ্যাকসিনের আওতায় আনা হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে প্রাপ্ত তালিকা অনুযায়ী গত বছরের ১৬ নভেম্বর থেকে চলতি বছরের ২৭ জানুয়ারি পর্যন্ত ঈশ্বরদী পৌরসভা সহ সাতটি ইউনিয়নে ১২-১৮ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়। এরমধ্যে মোট ৩৩ হাজার শিক্ষার্থীকে ফাইজারের প্রথম ডোজ ভ্যাকসিন প্রদান করা হয়েছে। পৌরসভায় ৪ হাজার শিক্ষার্থী দ্বিতীয় ডোজের আওতায় এসেছে।

তিনি আরও বলেন, এরপরও যদি কোনো শিক্ষার্থী টিকা না পাওয়ার দাবি করে তাহলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করতে হবে। তাদেরও টিকাদানের জন্য প্রস্তুত আছি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আকতার বলেন, বিভিন্ন স্কুল থেকে প্রাপ্ত তালিকা অনুযায়ী ১২-১৮ বছর বয়সী সকল শিক্ষার্থী ফাইজার ভ্যাকসিনের প্রথম ডোজ ভ্যাকসিন দেয়া হয়েছে। অনেকে এরই মধ্যে দ্বিতীয় ডোজ ভ্যাকসিনও গ্রহণ করেছে।