জ্যামিতিক হারে ঈশ্বরদীতে করোনা সংক্রামিত হচ্ছে

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৪:১৫ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২২

জ্যামিতিক হারে ঈশ্বরদীতে করোনা সংক্রামিত হচ্ছে বলে জানিয়েছেন ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আসমা খান। বৃহস্পতিবার ঈশ্বরদী উপজেলা আইন-শৃংখলা কমিটির মাসিক সভায় করোনা পরিস্থিতির তথ্য উপস্থাপনের সময় তিনি একথা বলেন। আক্রান্তের হার দ্রুতগতিতে বাড়লেও কারও মধ্যে সচেতনতা দেখা যাচ্ছে না। আশংকাজনক পরিস্থিতিতেও কোথায়ও স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না। হাসপাতালে টিকা নিতে বেসামাল ভীড়, ঠেলাঠেলি এবং মারামারির ঘটনাও ঘটছে। এই পরিস্থিতিতে সংক্রমণ ঠেকাতে তিনি জনপ্রতিনিধি, সচেতন সুধী মহল এবং প্রশাসনের সহযোগিতা চেয়েছেন।

ডা: আসমা খান জানান, ১৯ জানুয়ারী পিসিআর ল্যাব পরীক্ষায় ১৩ জনের মধ্যে ৫ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। ২০ জানুয়ারী র‌্যাপিড এ্যান্টিজেন টেষ্ট পরীক্ষায় ৩০ জনের মধ্যে ১২ জন পজিটিভ হয়েছে। অর্থাৎ দুই দিনের পরীক্ষায় ৪৩ জনের মধ্যে ১৭ জন আক্রান্ত হয়েছে। আক্রান্তের হার প্রায় ৪০ ভাগ। এদিকে রূপপুর পারমাণবিক প্রকল্পের গ্রীণ সিটির সামনে বেসরকারি ডিএমএফআর-এর ল্যাব পরীক্ষায় দুই দিনে ১৪৩ জনের করোনা রিপোর্ট পজিটিভ হয়েছে। আক্রান্তরা বাড়িতেই চিকিৎসা গ্রহন করছে। এদের অধিকাংশেরই দুই ডোজ টিকা নেয়া আছে। সামান্য সর্দি ও জ¦র নিয়ে সন্দেহবশত: পরীক্ষা করলে তাদের রিপোর্ট পজিটিভ আসে বলে তিনি জানিয়েছেন।

হাসপাতালের পরিবার পরিকল্পনা বিভাগের চিকিৎসক ডাঃ আব্দুল বাতেন জানান, আক্রান্তের সংখ্য আরো বেশী হওয়ার সম্ভাবনা। উপসর্গ থাকলেও ভয়ে অনেকেই টেষ্ট করাচ্ছে না। এরা হাট-বাজারসহ সর্বত্র অবাধে চলাফেরা করায় অতিদ্রুত সংক্রমন ঘটছে।