ঈশ্বরদীতে আরও কর্মসংস্থানের লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি : আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস এমপি

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৩:৩৩ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২১

পাবনা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস এমপি বলেছেন, ‘ঈশ্বরদীতে আরও কর্মসংস্থানের লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি। শুধূ চাকুরি দিকে তাকিয়ে না থেকে শিক্ষিত তরুল-তরুণীদের প্রশিক্ষণ গ্রহন করে আত্মকর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। রূপপুর পারমাণবিক, ইপিজেডসহ বিভিন্ন প্রতিষ্ঠানে বিপুল সংখ্যক মানুষের কর্মসংস্থান হয়েছে। আইসিটি পার্ক ও সার কারখানা স্থাপন হলে আরও কর্মসংস্থান হবে। আত্মকর্মসংস্থান সৃষ্টিতে প্রশিক্ষণ ও ঋনের জন্য সরকারি অনুদান বৃদ্ধির জন্য আমি প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। জাতীয় যুব দিবসের সনদ ও ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যদান কালে তিনি একথা বলেছেন।

Dailyvision24.com

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ‘দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই স্লোগাণকে প্রতিপাদ্য করে সোমবার (১লা নভেম্বর) ঈশ্বরদীতে জাতীয় যুব দিবস-২০২১ পালিত হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত জাতীয় যুব দিবস উপলক্ষ্যে সনদ ও ঋণ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার পি এম ইমরুল কায়েস।

উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী ও সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোরশেদ আহমেদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, প্রেসক্লাব সভাপতি সহকারী অধ্যাপক স্বপন কুমার কুন্ডু, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ, প্রাণিসম্পদ কর্মকর্তা ডঃ রফিকুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আকতার, উপজেলা কৃষি কর্মকর্তা মিতা মন্ডল, ঋণ গ্রহিতা যুবকদের মধ্যে বক্তব্য রাখেন আমিনুল ইসলাম। আলোচনা শেষে প্রশিক্ষণপ্রাপ্ত যুবকদের মধ্যে ঋণের চেক ও সনদপত্র বিতরণ করা হয়।
আত্মকর্মসংস্থানে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপনের স্বীকৃতিস্বরূপ ৩০ জন আত্মকর্মী ও স্বেচ্ছাসেবায় অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপনের জন্য ১৭ জন যুবকসহ মোট ৪৭ জন সফল যুবকে এ বছর জাতীয় যুব পুরস্কার দেওয়া হয়।##