ঈশ্বরদী বিমানবন্দর সচল করতে রাশিয়ার বিনিয়োগ চান পররাষ্ট্র প্রতিমন্ত্রী


ঈশ্বরদী বিমানবন্দরকে সচল করতে রাশিয়াকে বিনিয়োগের আহ্বান জানানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বৃহস্পতিবার রাশিয়ার রাষ্ট্রদূত পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এলে তিনি এ আহ্বান জানান।

সাক্ষাতকালে রাশিয়া বাংলাদেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উদযাপন করতে আগ্রহী বলে জানিয়েছেন দেশটির নবনিযুক্ত রাষ্ট্রদূত আলেক্সান্ডার ভিকেনতেভিচ মান্তিতস্কি। এ ছাড়া রাশিয়া ও বাংলাদেশের দ্বিপাক্ষিক বাণিজ্য সম্প্রসারণে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন রাশিয়ার রাষ্ট্রদূত ।

বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বৈশ্বিক শান্তি ও নিরাপত্তা রক্ষায় বাংলাদেশ ও রাশিয়া উভয় দেশই জাতিসংঘসহ আঞ্চলিক ও আন্তর্জাতিক বিভিন্ন ফোরামে সমআদর্শ ধারণ করে।

রাশিয়ার সঙ্গে বর্তমান দ্বিপাক্ষিক সম্পর্ককে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার লক্ষ্যে বাংলাদেশ সরকারের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে রাশিয়ার অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন তিনি। সে সময় রাশিয়া বাংলাদেশের পক্ষে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে দুটি ভেটো ক্ষমতা প্রয়োগ না করলে মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট অন্যরকম হতে পারত বলেও মন্তব্য করেন শাহরিয়ার আলম।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *