পাবনা প্রেসক্লাব সম্পাদকের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় ঈশ্বরদী প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৯:৪৩ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০২১

পাবনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা মামলা দায়েরের ঘটনায় ঈশ্বরদী প্রেসক্লাব তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

পাবনা-২ আসনের সাবেক সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজু ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(২) ধারায় মামলাটি করেছেন বলে জানা গেছে।

সৈকত আফরোজ আসাদ সময় টিভি, বাংলাদেশ প্রতিদিন ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের পাবনা প্রতিনিধি এবং স্থানীয় পাবনামেইল টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক হিসেবে কর্মরত আছেন।

গত ৯ জুন ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালতে সাবেক ওই এমপি মামলাটি দায়ের করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মিজানুর রহমান সৈকত আফরোজ বিষয়টি বৃহস্পতিবার (৫ আগস্ট) মোবাইল ফোনে সাংবাদিক আসাদকে অবহিত করলে গণমাধ্যমকর্মীরা জানতে পারেন।

মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক স্বপন কুমার কুন্ডু ও সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল বাতেন অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবী জানিয়ে বিবৃতি দিয়েছেন । বিবৃতিতে স্বাধীন সাংবাদিকতা ও মত প্রকাশের স্বাধীনতার বিরুদ্ধে বাদী অবস্থান নিয়ে এই মামলা দায়ের করেছেন বলে ঈশ্বরদী প্রেসক্লাব মনে করে।

এদিকে ঈশ্বরদী সাংবাদিক কল্যাণ সংস্থা, সময়ের ইতিহাস পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টাল ‘ইতিহাস টুয়েন্টিফোর’ সহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা এ মামলার তীব্র প্রতিবাদ জানিয়ে নিন্দা প্রকাশ করেছেন। একই সাথে এ মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানিয়েছেন।