ঈশ্বরদী স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা গ্রহন ও করোনা পরীক্ষায় স্বাস্থ্যবিধির বালাই নেই

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০২১

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষা ও টিকা গ্রহনে স্বাস্থ্যবিধির বালাই নেই। মানা হচ্ছে না সামাজিক দুরুত্ব, কারও কারও মূখে মাস্ক থাকে না। বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে এই চিত্র দেখা গেছে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে কঠোর লকডাউনের মধ্যে চলছে টিকাদান কর্মসূচি। ঈশ্বরদীতে সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় এ্যান্টিজেন টেষ্ট ও পিসিআর ল্যাব পরীক্ষা ও টিকা নিতে আগ্রহ বেড়েছে। হাসপাতালে একদিকে টিকা গ্রহণ অপর দিকে করোনা পরীক্ষার নমুনা প্রদানে উপচে পড়া ভীড়।

স্বাস্থ্য কেন্দ্রের পরিসংখ্যান সহকারী নাজনীন সুলতানা জানান, টিকা নিতে এ পর্যন্ত ৪০ হাজারের বেশী নিবন্ধন করেছেন। দ্বিতীয় ডোজসহ প্রায় ২০ হাজার টেকা গ্রহন করেছেন। এরমধ্যে দুই ডোজ পেয়েছেন প্রায় ৭ হাজার। এ্যাস্ট্রোজেনেকার টিকার দ্বিতীয় ডোজের জন্য প্রায় সাড়ে তিন হাজার মানুষজন্য অপেক্ষামান। অন্যরা সিনোফার্মের টিকা গ্রহন করছেন।

স্থানীয় পত্রিকা ও অনলাইন পোর্টালের সম্পাদক শেখ মহসীন বৃহস্পতিবার টিকা নিতে হাসপাতালে যেয়ে বেসামাল ভীড় দেখে ফিরে এসেছেন। তিনি বলেন, এই ভীড়েই আক্রান্ত হওয়ার সম্ভবনা রয়েছে।

টিকা নিতে আসা বাইরে অপেক্ষারত সুমন কুন্ডু বলেন, সব গাদাগাদি করে টিকা নিচ্ছেন। নানা অব্যবস্থাপনা দেখা যাচ্ছে। জায়গা, বুথ ও স্বাস্থ্যকর্মী সবকিছুতে বিশৃঙ্খল অবস্থা। ওখানে যেতেই ভয় করছে।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এ এফ এম আসমা খান বলেন, টিকা নিতে এসে সামাজিক দূরত্ব না মানায় সংক্রণের ঝুঁকি রয়েছে। টিকা নিতে আগ্রহীর সংখ্যা দিন দিন বাড়ছে। লোকবল কম, তবুও আমরা শৃঙ্খলা বজায় রাখার চেষ্টা করছি ও বলছি। কিন্তু কেউই কথা শুনে না। প্রতিটি ইউনিয়নে টিকা প্রদান বুথ করা হচ্ছে। এটি বাস্তবায়ন হলে সমস্যা থাকবে না।