ঈশ্বরদীতে ৩৩ মণ ওজনের ‘আলসিান’ এর দাম ২০ লাখ টাকা

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১:৩৪ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২১

ঈশ্বরদীতে কোরবানির গরু (ষাড়) ‘আলীসান’ এর দাম চাওয়া হচ্ছে ২০ লাখ টাকা। পাবনা এডওয়ার্ড কলেজের অনার্সের ছাত্র ঈশ্বরদীর দাশুড়িয়ার নওদাপাড়া গ্রামের নূরুল ইসলামের ছেলে কাওছার হোসেন গরুটি অতিযত্নে লালন-পালন করেছেন।

‘আলীসান’ এর ওজন ১৩০০ কেজি অর্থাৎ প্রায় ৩৩ মণ। এই বছরে ঈশ্বরদীতে সবচেয়ে দামী ও বেশি ওজনের গরু বলে দাবি করছেন কাওছার হোসেন। ‘আলীসান’কে নিয়ে ক্রেতা থেকে শুরু করে এলাকাবাসীর মাঝে নানা কৌতুহলের সৃষ্টি হয়েছে। কোরবানির ঈদের আগে হাটে তোলার জন্য প্রস্তুত করা হয়েছে আলীসানকে। কিন্তু লকডাউনে সীমিত পরিসরের হাটে খরিদ্দার পাওয়া যাবে কিনা এজন্য কাওসার চিন্তিত। বাজারে আলীসানের দাম চাওয়া হয়েছে ২০ লাখ টাকা।

২০১৯ সাল থেকে শখের বশে গরু পালন শুরু করেন। কোনো প্রকারের ওষুধ ও মোটাতাজাকরণ পদ্ধতি ছাড়া ২ বছর ধরে পরম যতেœ আলীসানকে এবারের কোরবানির ঈদ উপলে পালন করেছেন কাওছার। খাওয়ানে হয়েছে শুধু অ্যাংকর ভূষি,গুড়া খৈল,খড় আর ঘাস। চাহিদার কাছাকাছি দাম পেলেই আলীসানকে বিক্রি করবেন বলে জানান তিনি।

তিনি বলেন, ২ বছর আগে আলীসানকে কেনা হয়েছিল ১ লাখ ৬০ হাজার টাকায়। ৭৩০ দিনে প্রতিদিনে ১ হাজার টাকা হিসেবে ৭ লাখ ৩০ হাজার টাকা শুধু খাওয়ানো জন্য খরচ হয়েছে।