বিশেষ পুরস্কার পেলেন ঈশ্বরদীর রূপপুর ফাঁড়ির ইনচার্জ এসআই আতিকুল

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৯:০৯ পূর্বাহ্ণ, মে ১২, ২০২১

পাবনা জেলা পুলিশের মাসের মাসিক অপরাধ পর্যালোচনায় ঈশ্বরদীর রূপপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আতিকুল ইসলাম ভালো কাজে বিশেষ অবদান রাখায় তাঁকে সম্মাননা প্রদান করা হয়েছে।
পাবনা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম মঙ্গলবার (১১ মে) পুলিশ লাইন্স অডিটোরিয়ামে আতিকের হাতে সম্মাননা স্বরূপর ক্রেষ্ট তুলে দেন। জেলার সকল সার্কেল অফিসার ও ১১ টি থানার অফিসার ইনচার্জ এ সময় উপস্থিত ছিলেন।

জেলা পুলিশ সুপার বলেন, মাদক বিরোধী অভিযান জোরদার ,অবৈধ বালু উত্তোলন বন্ধ, অস্ত্র উদ্ধার, ওয়ারেন্ট তামিলে সবসময় তৎপর হতে হবে। বিট পুলিশিং এর মাধ্যমে আত্মহত্যা, বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতন সংক্রান্তে সচেতনতা তৈরী , জুয়া , কিশোর গ্যাং সংক্রান্ত অপরাধ নিয়ন্ত্রণে আনতে হবে।

তিনি আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সড়ক ও ফেরীতে আগত যাত্রীদের নিরাপত্তা, ব্যাংক , বীমা , আর্থিক প্রতিষ্ঠানের নিরাপত্তা প্রদান, ঈদ জামাতের নিরাপত্তা প্রদান, হাইওয়েতে ডাকাতি রোধে টহল জোরদার, গ্রাম এলাকায় গরু চুরি প্রতিরোধে গ্রামবাসীর সমন্বয়ে যৌথ পাহারা, করোনা প্রতিরোধে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে তৎপর হওয়ার নির্দেশ প্রদান করেন৷

উল্লেখ্য, গত (১ মে) ‘পুলিশের রক্তে বাঁচলো প্রসূতির মায়ের প্রাণ’ শিরোনামে সংবাদ প্রচার হওয়ার পর বিষযটি জেলা পুলিশের নজরে আসে। এই রক্ত দান করেন রুপপুর ফঁড়ির এসআই আতিকুল ইসলাম। তাৎক্ষনিক এই কাজের অবদান স্বরুপ ঐ পুলিশ অফিসারকে পুরস্কৃত করার কথা জানানো হয়।

জানা যায়, এস আই আতিকুল ইসলাম এ পর্যন্ত বিভিন্ন সময়ে ১৫ জনকে রক্ত দিয়েছেন। তিনি ২০১৭ সালে বাংলাদেশ পুলিশে যোগ দেন। তার বাড়ি লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলায়। চাকরী জীবনে প্রথম যোগদান করেছিলেন পাবনা সদর উপজেলায়। এরপর তিনি ঈশ্বরদী থানা এবং বর্তমানে রূপপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করছেন।