ঈশ্বরদীতে করোনার দ্বিতীয় ডোজের টিকা দেয়া শুরু

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১২:৫০ অপরাহ্ণ, মে ৫, ২০২১

আট দিন বন্ধ থাকার পর আবারো ঈশ্বরদীতে বুধবার (৫ মে) থেকে বাদ পড়াদের দ্বিতীয় ডোজের করোনা ভাইরাসের ভ্যাকসিন দেয়া শুরু হয়েছে। ঈশ্বরদী হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ডা: আসমা খান পাবনা সিভিল সার্জন অফিসে যোগাযোগ করে এক হাজার ডোজ টিকা যোগাড় করেছেন।

হাসপাতাল সূত্র জানায়, প্রথম ডোজের টিকা গ্রহনের পর যারা ২৭, ২৮ ও ২৯ এপ্রিল দ্বিতীয় ডোজের টিকা গ্রহনের মেসেজ পেয়েছিলেন, তারাই এখন দ্বিতীয় ডোজের টিকা পাবেন।

জানা যায়, ঈশ্বরদী হাসপাতালে মোট ১৭ হাজার ২৩৫ ডোজ টিকা বরাদ্দ দেয়া হয়েছিল। প্রথম পর্যায়ে ১০ হাজার ৫০০ সহ মোট ১১ হ্জার ৬২ জ কে প্রথম ডোজের টিকা দেয় হয়। প্রথম পর্যায়ের ১০ হাজার ৫০০ জনের মধ্যে ৬ হাজার ১৭৩ জন দ্বিতীয় ডোজের টিকা গ্রহনের পর টিকা শেষ হয়ে যায়। দ্বিতীয় ডোজ গ্রহনে বাকী ছিল ৪ হাজার ৩২৭ জন। নতুন সংগৃহীত টিকা পাবেন এক হাজার মানুষ। এরপরও প্রথম পর্যায়ের দ্বিতীয় ডোজের টিকা গ্রহনে বাকী থাকবে ৩ হাজার ৩২৭ জন।
এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আসমা খান বলেন, সিভিল সার্জন অফিসের সাথে টিকা সংগ্রহের জন্য যোগাযোগ অব্যাহত আছে। টিকা পেলেই সকলকে দেয়া হবে।

প্রসঙ্গত: গত ২৭ এপ্রিল থেকে হাসপাতালে করোনা ভাইরাসের ভ্যাকসিন শেষ হয়ে যায়। ২য় ডোজের টিকা না পেয়ে এসময় অনেককে ফিরে যেতে দেখা গেছে। হঠাৎ করেই করোনার ভ্যাকসিন শেষ হয়ে যাওয়ায় সাধারণ মানুষের মধ্যে চরম ভীতির সৃষ্টি হয়। এই খবর বিভিন্ন অনলাইন ও পত্রিকায় গুরুত্ব সহকারে প্রকাশিত হয়।