সদ্য ঘোষিত যুবদলের ঈশ্বরদী পৌর কমিটি বাতিলের দাবী

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৮:১৯ পূর্বাহ্ণ, মে ৫, ২০২১

সদ্য ঘোষিত জাতীয়তাবাদী যুবদলের ঈশ্বরদী পৌর শাখার আহব্বায়ক কমিটি বাতিলের দাবী জানিয়েছেন ঘোষিত কমিটির আহব্বায়ক জাকির হোসেন জুয়েল। বুধবার দুপুরে জনাকীর্ণ সাংবাদিক সম্মেলনে বিএনপি ও সকল অংগ সংগঠনের নেতা-কর্মীদের উপস্থিতিতে পৌর কমিটি বাতিলের পাশাপাশি উপজেলা কমিটিও অসামঞ্জস্য বলে জানানো হয়।

লিখিত বক্তব্যে জাকির হোসেন জুয়েল জানান, গত ২রা মে দিবাগত রাতে কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত অনুমোদিত কমিটিতে তাকে আহব্বায়ক এবং সাজেদুল ইসলাম জিতুকে সদস্য সচিব করে সামাজিক যোগাযোগ মাধ্যমে কমিটি প্রকাশ করা হয়। ওই রাতেই আকস্মিকভাবে পৌর কমিটির সদস্য সচিব পরিবর্তন করে আলী যুবায়ের প্রতিককে সদস্য সচিব করে কমিটি ঘোষণা দেয়া হয়। জুয়েল বলেন, অন্যান্য সদস্য পদেও দীর্ঘদিনের ত্যাগী ও পরীক্ষিত নেতা-কর্মীদের বাদ দিয়ে যাদের অর্ন্তভূক্ত করা হয়েছে, তারা কখনোই বিএনপি’র আন্দোলন সংগ্রামে মাঠে ছিলো না।

এসময় ঘোষিত উপজেলা কমিটিও অসামঞ্জস্যপূর্ণ উল্লেখ করে আগামী ৭ দিনের মধ্যে ঘোষিত উপজেলা ও পৌর আহব্বায়ক কমিটি বাতিলের দাবী জানানো হয়। আকস্মিকভাবে কমিটি পরিবর্তন এবং পকেট কমিটি গঠনের জন্য এসময় বিএনপি’র চেয়ারপার্সনের উপদেষ্টা ও পাবনা জেলা বিএনপি’র আহব্বায়ক হাবিবুর রহমান হাবিবকে দায়ী করে নেতারা বক্তব্য উপস্থাপন করেন।
নেতারা বলেন, অবিলম্বে এই দাবী পূরণ না হলে ঈশ^রদী উপজেলা ও পৌর বিএনপিসহ সকল অংগ সগঠনের নেতা-কর্মীরা দলীয় কর্মসূচিতে অংমগ্রহন করবে না এবং অধিকাংশই দল থেকে পদত্যাগ করবেন বলে ঘোষণা দেয়া হয়েছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত উপজেলা যুবদলের আহব্বায়ক সুলতান বিশ্বাস টনি তার বক্তব্যে ঘোষিত উপজেলা কমিটিও অসামঞ্জস্য বলে জানিয়েছেন।

এসময় উপজেলা বিএনপি’র আহব্বায়ক আহসান হাবিব, পৌর বিএনপি’র সিনিয়র যুগ্ম আহব্বায়ক এস এম ফজলুর রহমান, সদস্য সচিব বিষ্টু পদ সরকার, পৌর যুবদলের যুগ্ম আহব্বায়ক এ কে এম সাজেদুজ্জামান জিতুসহ বিপুল সংখ্যক বিএনপি ও অংগ সংগঠনের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।