ঈশ্বরদীতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত


যথাযোগ্য মর্যাদায় ঈশ্বরদীতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে। ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে শনিবার প্রত্যুষে ঈশ্বরদীতে আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল ৭টায় ঈশ্বরদী শহরের স্টেশন রোডের আওয়ামী লীগ কার্যালয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবসের কর্মসূচিতে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক বশির আহমেদ বকুল, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোহাম্মদ রশিদুল্লাহ, গোলাম মোস্তফা চান্না মন্ডল, আকরাম আলী খান, প্রকৌশলী কবিরুল ইসলাম, দপ্তর সম্পাদক জুলমত হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি কবির আলী হিরু প্রমূখ।

প্রসংগত, ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস। দেশের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে অনন্য এক দিন। ১৯৭১ সালের এই দিনে স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার শপথ নেয়। তৎকালীন মেহেরপুর মহকুমার বৈদ্যনাথতলার আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার শপথ নেয়। পরে এ বৈদ্যনাথতলাকে মুজিবনগর হিসেবে নামকরণ করা হয়।

, ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *