প্রধানমন্ত্রীর প্রাক্তন মূখ্যসচিব ড. এস এ সামাদ এর মৃত্যুতে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর শোক

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৯:১০ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাবেক একান্ত সচিব, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক মুখ্য সচিব ও বিনিয়োগ বোর্ডের প্রাক্তন নির্বাহী চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ড. সৈয়দ আব্দুস সামাদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

মন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহ আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় ইয়াফেস ওসমান বলেন, ড. সামাদের কাছে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় বিশেষভাবে কৃতজ্ঞ। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প বাস্তবায়নের প্রাথমিক পর্যায়ে, বিশেষ করে, রাশান ফেডারেশন সরকারের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে তিনি আন্তরিকভাবে সহায়তা করেছেন। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা-কর্মচারী এবং রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প বাস্তবায়নের সাথে সংশ্লিষ্ট সকলে তাঁর মৃত্যুতে শোকাহত।

ড. সৈয়দ আব্দুস সামাদ বুধবার (২৮ জুলাই) বিকাল ৪টা ৫০ মিনিটে বারিধারায় নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।