রোসাটম হেলথকেয়ারের পারমাণবিক ওষুধ উদ্ভাবন স্বাস্থ্যসেবায় বিপ্লব ঘটাচ্ছে

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৩:০৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২১

রোসাটম হেলথকেয়ার কীভাবে পারমাণবিক ওষুধের উদ্ভাবন স্বাস্থ্যসেবায় বিপ্লব ঘটাচ্ছে এই বিষয়ে এক ওয়েবিনার বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে। ওয়েবিনারে রাশিয়ান বিশেষজ্ঞরা বলেছেন, জেএসসি রোসাটম হেলথকেয়ার পারমাণবিক ওষুধ এবং স্বাস্থ্যসেবা প্রযুক্তিকে দক্ষ, কার্যকর এবং সাশ্রয়ী করতে যুগান্তকারী উদ্ভাবনের অগ্রভাগে রয়েছে।

রোসাটমের মুম্বাই অফিস আয়োজিত ওয়েবিনারে বলা হয়, প্র্রযুক্তিতে দ্রুত উদ্ভাবনের কারণে থাইরয়েডসহ ডায়াগনস্টিকস এবং থেরাপির জন্য পারমাণবিক ওষুধ ক্রমশ গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। রোসাটম হেলথকেয়ার প্রজেক্টের প্রধান সের্গেই ইভডোনিনের মতে, নিউক্লিয়ার টেকনোলজি এবং উদ্ভাবনের ক্ষেত্রে রোসাটম গ্লোবালের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ডায়াগনস্টিকস এবং থেরাপিউটিকসের জন্য অত্যাধুনিক সমাধান প্রদানে রোসাটম হেলথকেয়ার একটি নেতা হিসেবে আবির্ভূত হয়েছে।

বাংলাদেশ ও ভারতের সাংবাদিকদের জন্য আয়োজিত ওয়েবিনারে ইভডোনিন ব্যাখ্যা করেন, কীভাবে বিশ্বজুড়ে পারমাণবিক ওষুধ প্রযুক্তি ক্রমবর্ধমানভাবে গ্রহণ করা হচ্ছে এবং পারমাণবিক ওষুধের পণ্য এবং সমাধানগুলির চাহিদা দ্রুত বৃদ্ধি পেয়েছে। পণ্য এবং সমাধান সম্পর্কে বিশদভাবে ইভডোনিন আরও যোগ করেন যে, বিস্তৃতভাবে, রোসাটম হেলথকেয়ার তিনটি বিস্তৃত বিভাগে পণ্য এবং সমাধান সরবরাহ করে; ডায়াগনস্টিক সুবিধা, থেরাপিউটিক সুবিধা এবং জিএমপি স্ট্যান্ডার্ড রেডিওফার্মাসিউটিক্যাল উৎপাদনের জন্য সমন্বিত সমাধান। অফ-দ্য-শেল্ফ অফারগুলি ছাড়াও, সমাধানগুলি গ্রাহকের প্রয়োজন অনুসারে অপ্টিমাইজ এবং কনফিগার করা যেতে পারে।

পণ্যগুলির সুবিধাগুলি তুলে ধরে ইভডোনিন বলেন, পজিট্রন এমিশন টমোগ্রাফি (পিইটি) ডায়াগনস্টিকগুলি ক্যান্সারের পুনরাবৃত্তির সংখ্যা ৫-৬ গুণ হ্রাস, শনাক্তের সংখ্যা ১৫-২০% বৃদ্ধি সহ বেশ কয়েকটি সূচকের উন্নতি করতে প্রমাণিত হয়েছে। ক্যান্সারের ক্ষেত্রে, কার্ডিওভাসকুলার রোগ নির্ণয়ের ৩০, ৪০% গুণমান উন্নতি, সঠিক চিকিৎসার মাধ্যমে ক্যান্সারের মৃত্যুহার ৫-৩০% হ্রাস।নিউকিয়ার মেডিসিনের জন্য থেরাপিউটিকের ক্ষেত্র, রেডিওথেরাপি, ব্র্যাকিথেরাপি এবং প্রোটন এবং আয়ন বিম থেরাপির জন্য রোসাটম হেলথকেয়ারের পণ্য বিশ্বজুড়ে ব্যাপকভাবে ব্যবহৃত হচ্ছে। রোসাটম হেলথকেয়ার জেএসসি আণবিক ইমেজিং, রেডিওনিউকাইড থেরাপি এবং ডায়াগনস্টিকসের জন্য রেডিওফার্মাসিউটিক্যাল সরবরাহ করে এবং এটি বিশ্বের ৫০ টিরও বেশি দেশে আইসোটোপ পণ্য সরবরাহ করে। যা প্রতি বছর প্রায় ২.৫ মিলিয়ন লোকের রোগ নির্ণয় এবং চিকিৎসা সক্ষম করে।

রোসাটম বিশ্বের একমাত্র কোম্পানি যার পারমাণবিক সরবরাহ শৃঙ্খল জুড়ে শক্তি সমাধান দেওয়ার জন্য সম্পদ এবং দক্ষতা রয়েছে বলে ওয়েবিনারে জানানো হয়। কোম্পানিটি ৩০০ টিরও বেশি উদ্যোগ এবং সংস্থা এবং ২৫০,০০০ জনেরও বেশি কর্মচারীকে একত্রিত করেছে।