কর্ম, চিন্তা, সততার মধ্য দিয়ে রক্তের ঋণ পরিশোধ করতে হবে : বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১২:৩৭ পূর্বাহ্ণ, মার্চ ২৯, ২০২২

‘বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণে স্বাধীনতার ঘোষণা নিহিত ছিল। এই ভাষণের মধ্যে বাংগালি জাতির জন্য দিকনির্দেশনা রয়েছে। রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা অর্জন করেছি। বাঙ্গালী জাতির মঙ্গলের জন্য তিনি তাঁর শেষ রক্তবিন্দু দিয়ে জীবন উৎসর্গ করে গেছেন। যার যার কর্ম, চিন্তা, সততা ইত্যাদির মধ্য দিয়ে সেই রক্তের ঋণ পরিশোধ করতে হবে।’ সোমবার (২৮ মার্চ) বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দানকালে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান একথা বলেন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ’২০২২ উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের প্রধান কার্যালয়ে ‘‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর নেতৃত্ব এবং সুবর্ণ জয়ন্তীতে দেশের উন্নয়ন’’ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব জিয়াউল হাসান এনডিসি।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আইটিবিবিআর ও এইআরই এর পরিচালক ড. এস এম আছাদুজ্জামান। সভাপতিত্ব করেন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনেরচেয়ারম্যান ড. আজিজুল হক। অনুষ্ঠানে কমিশনের সদস্যবৃন্দ, বিজ্ঞানী, কর্মকর্তা ও কর্মচারীগণ মূল বিষয়ের উপর আলোচনায় অংশগ্রহন করেন। স্বাধীনতা দিবসের আলোচনা শেষে প্রথিতযশা শিল্পীদের দ্বারা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।