করোনায় নারীর দিগুণ মৃত্যু পুরুষের

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২২

ডেস্ক রিপোর্ট:

করোনায় একদিনে নারীর দিগুণ মৃত্যু হয়েছে পুরুষের। সর্বশেষ মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনায় ১৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ১২ জন পুরুষ ও ৬ জন নারী। এ সময় ১৬ হাজার ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আর পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৩২. ৪০ শতাংশ।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

করোনা নতুন ধরন ওমিক্রন সংক্রমণের মধ্যে মধ্যে দ্বিতীয়বারের মতো দৈনিক সর্বোচ্চ শনাক্ত এটি। একদিনে এর চেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছিল গত বছরের ২৮ জুলাই। সেদিন ১৬ হাজার ২৩০ জনের সংক্রমণ ধরা পড়েছিল, যা মহামারির মধ্যে এটাই সর্বোচ্চ।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় সাড়ে ৪৯ হাজারের কম নমুনা পরীক্ষা করে ১৬ হাজার ৩৩ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে এবং ১৮ জনের মৃত্যু হয়েছে।

নতুন রোগীদের নিয়ে দেশে মোট শনাক্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ১৫ হাজার ৯৯৭ জনে। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ২৮ হাজার ২৫৬ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপর কয়েক মাসের মধ্যে এ ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর প্রথম মৃত্যু হয় একই বছরের ১৮ মার্চ।