পাবনার ঐতিহাসিক সার্কিট হাউজে সম্প্রসারিত ভবনের উদ্বোধন

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১২:৫৭ পূর্বাহ্ণ, মে ২৭, ২০২১

নিজস্ব প্রতিনিধিঃ পাবনায় ঐতিহাসিক সার্কিট হাউজের উর্ধ্বমূখী তৃতীয় তলা সম্প্রসারিত ভবনের উদ্বোধন করেছেন রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর। গতকাল বুধবার সকালে সম্প্রসারিত আধুনিক এই ভবনের শুভ উদ্বোধন করা হয় ।
নতুন সম্প্রসারিত ভবনটিতে উর্দ্ধতন সরকারী কর্মকর্তা, গুরুত্বপূর্ন ব্যক্তিবর্গ ও অতিথিদের বিশ্রাম ও রাত্রি যাপনের জন্য সর্বাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত আসবাবপত্র রাখা হয়েছে। সোফা আলমারি বেড সহ মোট কক্ষের সংখ্যা ৯ টি এর মধ্যে শীততাপ নিয়ন্ত্রিত ভিআইপি কক্ষ ২ টি, ভিআইপি ওয়েটিং কক্ষ ১ টি,ও জেনারেল কক্ষ আছে ৬ টি।
নতুন সম্প্রসারিত ভবনের উদ্বোধন কালে উপস্থিত ছিলেন, পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো.মোখলেসূর রহমান, এনডিসি মো.সাজ্জাদ হোসেন,স্হানীয় সরকার উপ-পরিচালক শাহেদ পারভেজ,পাবনা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আনোয়ারুল আজিম, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. আব্দুস সাত্তার। সাজিন কনকস্টাশন লিমিটেডের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন ঠিকাদার মো.নাহিদ হোসেন জনি। উদ্বোধনকালে দেশের অগ্রযাত্রায় এগিয়ে যাওয়া এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ দোয়া করা হয়। উদ্বোধন শেষে বিভাগীয় কমিশনার উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দের সাথে নিয়ে প্রতিটি কক্ষ পরিদর্শন করেন।
জেলা শহরে আগত উর্দ্ধতন সরকারী কর্মকর্তা ও গুরুত্বপূর্ন ব্যক্তিবর্গের আবাসনের জন্য তৎকালীন বিট্রিশ সরকার সার্কিট হাউস নির্মাণ করে। ক্রমবর্ধমান চাহিদার প্রেক্ষিতে ১৯৭৯ সালের ২৮ শে ডিসেম্বর তারিখে ইছামতি এবং ২০০৮ সালের ১৮ ই নভেম্বর তারিখে পদ্মা ভবন নামে অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত আরো দু‘টি ভবন উদ্বোধন করা হয়েছে। ইছামতি ভবনটি উদ্ধোধন করেন তৎকালীন বিভাগীয় কমিশনার জনাব মোহাম্মদ শফিউল আলম এবং পদ্মা ভবনটি উদ্ধোধন করেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক অর্থ ও পরিকল্পনা উপদেষ্টা ড. এ বি মির্জ্জা মোঃ আজিজুল ইসলাম