পাবনা ডি বি পুলিশের অভিযানে লাইসেন্স বিহীন পানি কারখানার ৫০ হাজার টাকা জরমিানা

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৬:৩৯ অপরাহ্ণ, মে ২২, ২০২১

পাবনা পুলিশ সুপারের নির্দেশক্রমে ডি বি পুলিশের অফিসার ইনচার্জ হান্নান খানের নেতৃত্বে গত ১৮ই মে ২০২১ ইং দুপুরে এডওয়ার্ড কলেজ গেট সংলগ্ন রাধানগর রথঘর রোডে অভিযান চালিয়ে গ্রীন ফ্রুটস্ লিঃ নামে লাইসেন্স বিহীন পানি পরিশোধন কারখানার সন্ধান পান,খোঁজ নিয়ে জানা যায় উক্ত গ্রীন ফ্রুটস্ লিঃ নামে পানি পরিশোধন কারখানার কোন বৈধ কাগজ পত্র নাই। বৈধ কাগজ পত্র ছাড়াই প্রায় ৪ বছর যাবত পানি বাণিজ্য চালিয়ে আসছে। অভিযানকালে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোকসানা মিতা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভোক্তা অধিকার আইনে কারখানার মালিক আসিফ সরকার ডলারকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।
অপর এক অভিযোগে প্রকাশ উক্ত পানি পরিশোধন কারখানার মালিক আসিফ সরকার ডলার উক্ত কারখানার জায়গা মোঃ শফিকুল ইসলাম, পিতা মৃত আানিসুর রহমান, সাং রাধানগর , পাবনা এর নিকট থেকে ০৩ বছর মেয়াদ চুক্তিতে ভাড়া নিয়ে চুক্তির মেয়াদ শেষ হয়ে গেলেও বারংবার তাগাদা দেয়া সত্বেও তার কারখানা অন্যত্র সরাইয়া নেননি এবং নিয়মিত মাসিক ভাড়া প্রদান ছাড়াই অবস্থান করে তার ব্যবসায়িক কাজ চালিয়ে যাচ্ছে। এব্যাপারে জায়গার মালিক মোঃ শফিকুল ইসলাম বাদী হয়ে পাবনা পুলিশ সুপার বরাবর একখানা অভিযোগ দাখিল করেন। অভিযোগ সুত্রে জানা যায় উক্ত পানি পরিশোধন কারখানার মালিক আসিফ সরকার ডলার জায়গাটি জবরদখল করে রেখেছেন এবং প্রায় বছরখানেক কোন প্রকার মাসিক ভাড়া প্রদান করেন না। এমতাবস্থায় জায়গার মালিক মোঃ শফিকুল ইসলাম উক্ত জায়গা ছেড়ে দিতে বলায় উক্ত আসিফ সরকার ডলার অসভ্য -অশালীন আচরণ করেন এবং জায়গা না ছাড়ার বিষয়ে হুমকি প্রদর্শন করেন।
উল্লেখ্য, অভিযানকালে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোকসানা মিতা কারখানার জায়গা ভাড়ার চুক্তিপত্র নবায়ন না থাকায় এবং উক্ত জায়গার মালিকের অভিযোগের প্রেক্ষিতে কারখানা অতি দ্রুত সময়ের মধ্যে অন্যত্র সরাইয়া নেওয়ার জন্য নির্দেশ দেন এবং সংশ্লিষ্ট দপ্তর থেকে প্রয়োজনীয় অনুমোদন গ্রহণ সাপেক্ষে কারখানা চালুর নির্দেশ প্রদান করেন। অন্যথায় কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে কারখানার মালিক আসিফ সরকার ডলারকে সতর্ক করে দেন।