সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে পাবনায় গণমাধ্যম কর্মীদের প্রতীকী অনশন কর্মসূচি পালন


২০ মে বৃহঃবার বেলা ১২ টার দিকে শহরের আব্দুল হামিদ সড়কের প্রেসক্লাব সংলগ্ন বিশ্বাস সুপার মার্কেটের সামনে পাবনায় কর্মরত শতাধিক গণমাধ্যমকর্মীগণ সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে সমবেত হন।
পাবনা প্রেসক্লাবের আয়োজনে চলামান প্রতিবাদ কর্মসূচির বৃহঃবার ছলো তৃতীয় দিন।
প্রথম পর্যায়ের ঘোষিত কর্মসূচির শেষ দিনের প্রতিবাদে এসময় উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি এ বি এম ফজলুর রহমান, সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, সাধারন সম্পাদক সৈকত আফরোজ আসাদ, রিপোটার্স ইউনিটির সম্পাদক কাজী মাহাবুব মোর্শেদ বাবলা, প্রথম আলোর সাংবাদিক সরোয়ার উল্লাস, একাত্ত টিভির মুস্তাফিজ রাসেলসহ জেলায় কর্মরত সকল ইলেকট্রনিক, প্রিন্ট, আনলাইন ও স্থানী পত্রিকার সাংবাদিকগণ এই কর্মসূচিতে অংশ গ্রহণ করেন।
ঘন্টাব্যাপী চলা এই প্রতীকী অনশনে আজকের মধ্যে সাংবাদিক রোজিনা ইয়াসমিনকে মুক্তি না দেয়া হলে পরবর্তীতে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষনা দেয়া হবে বলে জানানো হয়। একই সাথে সকল কালো আইন বাতিল করে স্বাধীন সাংবাদিকতা করার সুযোগ প্রদানের জন্য সরকারের প্রতি সুদৃষ্টি কামনা করেন। একই সাথে এই ঘটনার সাথে সম্পৃক্ত স্বাস্থ্য বিভাগের উপসচিব জেবুন্নেসার অবৈধ সম্পদের তালিকা করে তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান। সাংবাদিক নির্যাতন, নিপিড়ন বন্ধ করে দেশের ও গণতন্ত্র রক্ষায় রাষ্ট্রের উন্নয়নের জন্য গণমাধ্যমকে স্বাধীন করে দিতে হবে বলে জানন আন্দোলনকারীরা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *