সরকারি গুদামে ধান বিক্রির জন্য পাবনায় কৃষকদের নিবন্ধন চলছে

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১১:১৬ অপরাহ্ণ, মে ৫, ২০২১

রফিকুল ইসলাম সুইট : সরাসরি কৃষকদের কাছ থেকে মোবাইল অ্যাপর মাধ্যমে সরকারি গুদামে ধান বিক্রির জন্য পাবনায় কৃষকদের (ধানচাষী) নিবন্ধন(রেজিষ্ট্রেশন) চলছে। আগামী ১০ মে’র মধ্যে কৃষকদের রেজিষ্ট্রেশন করার জন্য পাবনা জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের পক্ষ থেকে বিভিন্ন মাধ্যমে প্রচার চালানো হচেছ।
পাবনা জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. তানভির রহমান জানান- কৃষকদের সুবিধার্থে সরাসরি কৃষকদের কাছ থেকে মোবাইল অ্যাপর মাধ্যমে সরকারি গুদামে ধান বিক্রির জন্য কৃষকদেও নিবন্ধন(রেজিষ্ট্রেশন) চলছে। আগামী ১০ মে পর্যন্ত রেজিষ্ট্রেশন চলবে। কৃষকদের অবহিত করার জন্য আমরা মাইকিং, লিফলেট, পোষ্টারিং এবং ছোটখাট পথ সভা করছি। পাবনায় তিনটি উপজেলায় মোবাইল অ্যাপের মাধ্যমে ধান ক্রয় চলছে। অন্য উপজেলা গুলোতে আগের প্রক্রিয়াই ধান ক্রয় করা হ”েছ। নিবন্ধনের জন্য জাতীয় পরিচয় প্রত্রের নম্বও এবং মোবাইল নম্বও প্রয়োজন। প্রয়োজনে ৩৩৩ নম্বরে ফোন কওে বিস্তারিত জানা যাবে।
তিনি আরো জানান, নিবন্ধনের ফলে মোবাইলের মাধ্যমে বিভিন্ন তথ্য জানানো হবে। এর ফলে কৃষকের সময়, শ্রম, খরচ, হয়রানি ও ভোগান্তি কমবে। মধ্যস্বত্বভোগীদের দৌরাতœ্য থাকবে না। এ পর্যন্ত পাবনায় তিন উপজেলায় ১ হাজার ৭৯১ জন কৃষক নিবন্ধন করেছেন।