পশ্চিম রেলের রানিং ষ্টাফদের বেতন-ভাতা প্রদান নিশ্চিত, ট্রেন চালানো বন্ধের কর্মসূচি প্রত্যাহার

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০:৫৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ১১, ২০২২

সংবাদ প্রকাশের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের রানিং ষ্টাফেদর বেতন-ভাতা মঙ্গলবারের (১১ জানুয়ারি) মধ্যে প্রদানের বিষয়টি নিশ্চিত করা হয়েছে । বেতন-ভাতা পাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ায় সোমবার (১০ জানুয়ারী) গভীর রাতে রেলওয়ে রানিং ষ্টাফ ও শ্রমিক-কর্মচারী সমিতি তাদের পূর্ব ঘোষিত ট্রেন চালানো বন্ধের কর্মসূচি প্রত্যাহার করেছে। মঙ্গলবার সকালে সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এই খবর জানানো হয়েছে ।

এবিষয়ে রানিং ষ্টাফ সমিতির কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক রবিউল ইসলাম জানান, সংবাদ প্রকাশের উর্দ্ধতন রেল কতৃপক্ষ সমস্যা নিরসনে নড়েচড়ে বসেন। পশ্চিমাঞ্চল রেলের নবাগত জিএম অসীম কুমার তালুকদার বেতন-ভাতা প্রদানের জন্য রেল ভবনে যোগাযোগ করেন। সোমবার রাতে রেলওয়ের বিভাগীয় যন্ত্র প্রকৌশলীর (লোকো) আশিষ কুমার মন্ডল লিখিত তারবার্তায় মঙ্গলবারের মধ্যে লোকো রানিং স্টাফদের ডিসেম্বরের বেতন ও যাবতীয় ভাতা পরিশোধ করা হবে বলে জানিয়ে দেন। সেইসাথে রানিং স্টাফদের কর্মসূচি প্রত্যাহার করে নিজ নিজ কর্মে যোগদানের অনুরোধ জানান।এই অবস্থায় রাতেই রানিং স্টাফরা জরুরি মিটিং করে তাদের পূর্ব ঘোষিত কর্মসূচি প্রত্যাহার করে কাজে যোগদানের সিদ্ধান্ত গ্রহন করেন।

রেলওয়ের বিভাগীয় যন্ত্র প্রকৌশলীর (লোকো) আশিষ কুমার মন্ডল মঙ্গলবার সকালে জানান, রানিং স্টাফদের ডিসেম্বরের বেতন-ভাতা প্রদানের জন্য অন্য কোডের অর্থ ইতোমধ্যেই ট্রান্সফার করেছে। আজ দুপুরের দিকে সকলে টাকা তুলতে পারবে। এবিষয়টি গত রাতেই তাদের জানানো হয়েছে।

প্রসংগতঃ ১০ জানুয়ারীর মধ্যে বেতন-ভাতা সম্পূর্ণ প্রদান না করা হলে বাংলাদেশ রেলওয়ে রানিং ষ্টাফ ও শ্রমিক-কর্মচারী সমিতি ১১ জানুয়ারী হতে ট্রেন চালানো বন্ধ করে করে দেয়ার আলটিমেটাম দেয়। এই সংক্রান্ত খবর সোমবার ডেইলি ভিশনের অনলাইনসহ ‘ট্রেন চালানো বন্ধের আলটিমেটাম রেলওয়ে শ্রমিক- কর্মচারীদের ‘ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।