শুদ্ধাচার পুরস্কার পেলেন : রূপপুর এনপিপি’র প্রকল্প পরিচালক ড. শৌকত আকবর

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৪:০০ অপরাহ্ণ, মে ১৯, ২০২১

ঈশ্বরদী সংবাদদাতাঃ
জাতীয় শুদ্ধাচার পুরস্কারে ভুষিত হলেন দেশের সর্বোচ্চ ব্যয়বহুল ও বৃহত্তম রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের প্রকল্প পরিচালক ও এনপিসিবিএল’এর ব্যবস্থাপনা পরিচালক ড. শৌকত আকবর।
‘জাতীয় শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা’ ২০১৭ এর আলোকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় গত ১৭ মে তাঁকে এই পুরস্কার প্রদান করেন। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের গণসংযোগ বিভাগ এই তথ্য নিশ্চিত করেছে।
জানা যায়, রূপপুর প্রকল্পের শুরু থেকেই বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের কর্মকর্তা ড. শৌকত আকবর প্রকল্প পরিচালকের দায়িত্ব পেয়ে অত্যন্ত নিষ্ঠার সাথে মহাকর্মযজ্ঞ পরিচালনা করছেন। প্রচন্ড ঘূর্ণিঝড়, দূর্যোগ এবং কঠোর লকডাউনের মধ্যেও রূপপুর প্রকল্পের কাজ একদিনের জন্য বন্ধ হয়নি। দেশি-বিদেশি সকল প্রকারের কর্মকর্তা-কর্মচারী প্রকল্পের জন্য দিনরাত ২৪ ঘণ্টা কাজ করে যাচ্ছেন। সিডিউল মেনে এই মহাকর্মযজ্ঞ পরিচালিত হচ্ছে ড. শৌকতের ব্যবস্থাপনায়। লকডাউনের মধ্যেও তিনি বার বার ঢাকা থেকে ছুটে আসেন ঈশ^রদীর রূপপুরে। এরইমধ্যে তাঁর স্ত্রী এবং পুত্র করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। এসময় পরিবার-পরিজনদের দেখভালের সাথে সাথে প্রকল্পের কাজে নিয়মিত অফিস করেছেন।
সততা, নিষ্ঠা ও কর্তব্যে ড. শৌকত আকবরের শ্রদ্ধাবোধের কারণেই মন্ত্রণালয় তাঁকে শুদ্ধাচার পুরস্কারে ভুষিত করে শুদ্ধাচারের স্বীকৃতি প্রদান করেছেন।
শুদ্ধাচার পুরস্কারে ভুষিত করায় পরমাণু শক্তি কমিশন ও রূপপুর প্রকল্পে কর্মরত সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী তাঁকে অভিনন্দন জানিয়েছেন।