পাবনার ঈশ্বরদীতে মেয়াদ উত্তীর্ন ইঞ্জেকশন পুশ করায় প্রসুতির মৃত্যু

ডেইলি ভিশন টুয়েন্টিফোর অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১১:০৪ পূর্বাহ্ণ, এপ্রিল ২৪, ২০২১

বার্তা সংস্থা পিপ (পাবনা) : পাবনার ঈশ্বরদীতে সিজারের প্রস্তুতির সময় ইঞ্জেকশন দেওয়ার সঙ্গে সঙ্গে মৃত্যুর কোলে ঢলে পড়লো প্রসুতি। গত বুধবার পাবনার ঈশ্বরদীর আলো ডায়াগনস্টিক সেন্টার সিজারের প্রস্তুতি গ্রহণের সময় মেয়াদ উত্তীর্ন ইনজেকশন পুশ করার ফলে প্রসুতির এই মৃত্যু হয় বলে জানা গেছে।
পুলিশ ও সংশ্লিষ্টরা জানান, গত ২১ এপ্রিল বুধবার বেলা দেড়টার সময় পাবনার ঈশ্বরদী থানার অরনকোলা গ্রামের জনৈক বিপ্লব হোসেনের স্ত্রী মোছাঃ পারুল খাতুন (২৫) সিজারের মাধ্যমে সন্তান প্রসবের জন্য ঈশ্বরদী পৌরসভার হাসপাতাল রোড এলাকায় অবস্থিত আলো ডায়াগনস্টিক সেন্টার নামের একটি ক্লিনিকে ভর্তি হয়। পরে তাকে সিজারের জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হলে অজ্ঞানকারী চিকিৎসক অবশ করার জন্য মেয়াদ উত্তীর্ণ ইনজেকশন প্রসুতির শরীরে পুশ করলে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। এই সময় আলো ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক ও ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডঃ মোঃ শফিকুল ইসলাম শামীম রোগীকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহীতে স্থানান্তর করলে রাস্তায় রোগীর মৃত্যু ঘটে।
গত বৃহস্পতিবার সন্ধ্যায় পারুলের লাশ ময়নাতদন্ত ছাড়াই ঈশ্বরদী থানাধীন মুলাডুলি ইউনিয়ন এর সোড়াবাড়িয়া গোরস্থানে দাফন করা হয়। রোগী মারা যাওয়ার ঘটনাটি ক্লিনিক মালিক প্রভাবশালী হাওয়ায় অর্থের বিনিময়ে মীমাংসা করেছে বলে জানা যায়।
এখন পর্যন্ত কোন আইনগত ব্যবস্থা গৃহিত হয়নি। পরিস্থিতি স্বাভাবিক হলেও বিষয় টি নিয়ে সাংবাদিক মহলসহ সুশীল সমাজে গুঞ্জন শুরু হয়েছে বলে জানা যাচ্ছে ।